অস্ট্রেলিয়া ভ্যাকসিন নিয়েই বাংলাদেশ সফরে আসবে

স্পোর্টস ডেস্ক :: টি-টোয়েন্টি বিশ্বকাপের ঠিক আগে বাংলাদেশ সফরের কথা আছে অস্ট্রেলিয়ার। তার আগেই খেলোয়াড়দের কোভিড-১৯ এর টিকা নিশ্চিত করা যাবে, এমন আশাবাদ দেশটির ক্রিকেট বোর্ডের। তবে সেজন্য প্রশ্নের মুখে পড়ে যাচ্ছে প্রথম বারের মতো মাঠে গড়াতে যাওয়া ‘দ্য হান্ড্রেডে’ অজি ক্রিকেটারদের অংশগ্রহণ।

টি-টোয়েন্টি ফরম্যাটে বাংলাদেশের সাথে সিরিজের সূচি এখনও চূড়ান্ত হয়নি। গত ১ দশকে সীমিত ওভারের ফরম্যাটে এটিই হবে অজি ক্রিকেট দলের প্রথম বাংলাদেশ সফর। গতকাল (সোমবার ১৭ মে) নিজেদের উইন্ডিজ সফরের ২৩ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে চলছে আলাপ, উদ্দেশ্য টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির সিরিজটির সূচি চূড়ান্তকরণ।

তবে এ সফরের আগেই কোভিড-১৯ এর ভ্যাকসিন নিয়ে আশায় আছে অস্ট্রেলিয়া ক্রিকেট। বোর্ডের কর্মকর্তা বেন অলিভার বলেন, আমরা আশা করি উইন্ডিজ সফরের আগেই সফরকারী দলের সবাই টিকার আওতায় আসবেন। সফরের সাথে সম্পৃক্ত লোকজনকে টিকাদানের বিষয়ে এখন স্থানীয় সরকারের সাথে কাজ করে যাচ্ছি আমরা। তবে কোনো কারণে যদি ভ্যাকসিন না মেলে, সে পরিস্থিতির জন্যও নিজেদের পরিকল্পনা প্রস্তুত রেখেছে অজি ক্রিকেট। নিজেদের টিকা পাওয়া নিয়ে অবশ্য স্থানীয় সরকারের ওপর কোনো প্রকার ‘প্রাধান্য’ পেতে চাচ্ছে না বোর্ড।

বিসিবির সাথে বাংলাদেশ সফর নিয়ে আলোচনা ভালোভাবেই এগোচ্ছে ক্রিকেট অস্ট্রেলিয়ার। এই সফরটিই হবে শেষ ১০ বছরে সীমিত ওভারের ক্রিকেটে দলটির প্রথম বাংলাদেশ সফর। তবে এই সফরের জন্য কিছুটা ক্ষতির মুখে পড়তে হতে পারে অজি ৭ ক্রিকেটারকে। গ্লেন ম্যাক্সওয়েল, ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ, মার্কাস স্টয়নিস, অ্যাডাম জ্যাম্পা, ডার্সি শর্ট, ও জাই রিচার্ডসন আছেন দ্য হান্ড্রেডের উদ্বোধনী আসরে।

 

 

যুক্ত হোন আমাদের ইউটিউব চ্যানেলে এখানে ক্লিক করুন।

এগুলো দেখুন

৫জন স্বনামধন্য খেলোয়াড়দের ৫টি ভাল গুণ

ওয়ানডে ক্রিকেটের নিয়ম-কানুন

জেনে নিন ওয়ানডে ক্রিকেটের নিয়ম-কানুন সম্পর্কে। আসুন এ বিষয়ে আজকে আলোচনা করে বিস্তারিত জেনে নেওয়া …

Leave a Reply

Your email address will not be published.