আগৈলঝাড়ায় ব্রীজ এখন মরণ ফাঁদে

DTV Online / ২৯ বার দেখা হয়েছে
আপডেট : শনিবার, ১৯ জুন, ২০২১
আগৈলঝাড়ায় ব্রীজ এখন মরণ ফাঁদে

আগৈলঝাড়া প্রতিনিধি :: বরিশালের আগৈলঝাড়া উপজেলার কোদালধোয়া-জোবারপাড় সড়কের একটি ব্রীজের মাঝে গর্ত হয়ে রড বের হয়ে যাওয়ায় মরণ ফাঁদে পরিনত হয়েছে। প্রতিদিন ওই ব্রীজ দিয়ে লোকজন চলাচল করতে গিয়ে দুঘর্টনার স্বীকার হচ্ছে।

উপজেলা এলজিইডি বিভাগ এই ব্রীজের ব্যাপারে কোন ব্যবস্থা নিচ্ছে না বলে জানান স্থানীয়রা। স্থানীয় কালিপদ হালদার, রমেশ বৈদ্য, সুমন বৈরাগীসহ আরও অনেকে জানান, উপজেলার বাকাল ইউনিয়নের কোদালধোয়া-জোবারপাড় সড়কের মধ্যবর্তী জলিরপার গ্রামে ৬ বছর পূর্বে একটি ঢালাই আয়রন ব্রীজ নিমার্ণ করা হয়েছিল।

তখন ওই ব্রীজের নির্মান কাজ ঠিকাদার প্রতিষ্ঠান নিম্নমানের সামগ্রী দিয়ে তৈরি করায় আজ ব্রিজের ঢালাই খসে পরছে। যার কারনে গত ৩ বছর পূর্বেই ওই ব্রীজের বিভিন্ন স্থান ভেঙ্গে রড বের হয়ে গর্তের সৃষ্টি হয়েছে। এমনকি ব্রীজের ২ পাশের কোন রেলিংও নেই।

ওই গর্তের কারনে ওই ব্রীজ দিয়ে কোন যানবাহন চলাচল করতে পারছে না। মাঝে মধ্যে ব্রীজ দিয়ে মরটসাইকেল, ভ্যান ও ইজিবাইক চলাচল করতে গিয়ে প্রায়ই দুর্ঘটনার স্বীকার হচ্ছে যাত্রী ও পথচারীরা। ওই ব্রীজ দিয়ে স্কুল, কলেজের শিক্ষার্থীসহ প্রতিদিন শতশত লোকজন চলাচল করছে।


আরো পড়ুন: আগামী ৩০ জুনের মধ্যে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার আলটিমেটাম


প্রতিদিন রাতেই ব্রীজ দিয়ে চলাচল করতে গিয়ে কম বেশি দুঘর্টনার স্বীকার হচ্ছে সাধারন লোকজন। এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী রাজ কুমার গাইন জানান, কোদালধোয়া-জোবারপাড় সড়কের কাজ চলমান রয়েছে। ব্রীজের টেন্ডার হয়েছে। অতিদ্রুত কাজ শুরু হবে বলে জানান। যার জন্য ব্রীজটি সংস্কার করা হচ্ছে না।

আমাদের ইউটিউব চ্যানেলে যুক্ত হতে এখানে ক্লিক করুন।


এই বিভাগের আরো সংবাদ