আজ করোনা শনাক্তের নতুন রেকর্ড, মৃত্যু ৫০

স্বাস্থ্য ডেস্ক :: সব রেকর্ড ভেঙে প্রাণঘাতী করোনাভাইরাসে দেশের সর্বোচ্চ রোগী শনাক্ত হয়েছে। নতুন করে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন ৬ হাজার ৮৩০ জন। গতকাল সর্বোচ্চ ৬ হাজার ৪৬৯ জন শনাক্তের খবর দিয়েছিলো স্বাস্থ্য অধিদপ্তর। আজ নতুন করে মারা গেছেন আরনা ৫০ জন।

আজ (শুক্রবার) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

নতুন রোগীদের নিয়ে দেশে এ পর্যন্ত শনাক্ত মোট সংখ্যা ৬ লাখ ২৪ হাজার ৫৯৪ জন। তাদের মধ্যে মোট মৃত্যু ৯ হাজার ১৫৫ জন।

এক দিনে শনাক্ত রোগীর এই সংখ্যা দেশে মহামারী শুরুর পর থেকে সর্বোচ্চ। গত একদিনে ২৯ হাজার ৩৩৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষার তুলনায় সংক্রমণের হার ২৩ দশমিক ২৮ শতাংশ।

দেশে বিগত বছর জুন-জুলাই মাসে করোনার সংক্রমণের প্রথম ঢেউ ছিল বেশ তীব্র। চলতি বছরের মার্চে শুরু হয়েছে করোনার দ্বিতীয় ঢেউ। প্রথম ঢেউয়ের চেয়ে এবার সংক্রমণ বেশি তীব্র। প্রথম ঢেউয়ের চূড়ার সময় থেকে দ্বিতীয় ঢেউয়ের শুরুতেই দৈনিক রোগী শনাক্ত বেশি হচ্ছে।

বিগত ১০ মার্চ থেকে দেশে দৈনিক শনাক্ত রোগী বাড়ছে। প্রতিদিন দেশে করোনাভাইরাসে শনাক্তের নতুন রেকর্ড হচ্ছে। মৃত্যুও বাড়ছে।

গত বছরের মার্চে সংক্রমণ শুরুর পর থেকে এতটা খারাপ পরিস্থিতি আর দেখা যায়নি। স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য বিশ্লেষণ করে দেখা যায়, গত বছরের ২৫ জুন থেকে ৪ জুলাই পর্যন্ত ১০ দিন সংক্রমণ বেশি ছিল। সে সময় দৈনিক গড়ে ৩ হাজার ৭০১ জনের করোনা শনাক্ত হয়। গড়ে দৈনিক মৃত্যু হয় ৪১ জনের।

এগুলো দেখুন

মোটা হওয়ার সহজ উপায় । How To increase weight fast

মোটা হওয়ার সহজ উপায় । How To increase weight fast

দুর্বা ডেস্ক : ওজন কিভাবে বাড়াবো ? কিভাবে শরীর দুর্বলতা কিভাবে দূর করবো? আর এই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *