আফগানিস্তানে বোমা হামলায় নিহত ৩০

আন্তর্জাতিক ডেস্ক :: আফগানিস্তানের লোঘার প্রদেশে একটি গেস্ট হাউসে আত্মঘাতী গাড়ি বোমা হামলায় অন্তত ৩০ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। স্থানীয় সময় গতকাল (শুক্রবার ৩০ এপ্রিল) সন্ধ্যায় দেশটির লোগার প্রদেশের রাজধানী পুল-ই-আলমের একটি অতিথিশালায় এই বিস্ফোরণের ঘটনা ঘটে। খবর বিবিসির

বিবিসি তাদের এক প্রতিবেদনে জানিয়েছেন, দেশটি থেকে চূড়ান্তভাবে মার্কিন সেনা প্রত্যাহার শুরুর আগ-মুহূর্তে এমন ভয়াবহ হামলার ঘটনা ঘটল। হামলায় ৯০ জনের মতো আহত হয়েছে। তাৎক্ষণিকভাবে হামলার দায় স্বীকার করেনি কেউ।

প্রাদেশিক স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতি, ইফতার চলাকালে হঠাৎ-ই নিরাপত্তা বলয় ভেঙে ভারী একটি ট্রাক ঢুকে যায় ‘পুল ই আলম’ অতিথিশালায়। জোরালো বিস্ফোরণে মূলভবন ছাড়াও ক্ষতিগ্রস্ত হয় চারপাশের ঘরবাড়ি। প্রশাসনের দাবি, নিহতদের বেশিরভাগই বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার জন্য আগত শিক্ষার্থীরা।

বিস্ফোরণে অতিথিশালার ছাদ পর্যন্ত ধসে পড়ে। অতিথিশালার ধসে পড়া ছাদের নিচে অনেকে আটকা পড়েছে। হতাহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠায় পুলিশ ও জরুরি উদ্ধারকারী সংস্থার কর্মীরা।

লগার প্রাদেশিক কাউন্সিলের প্রধান হাসিবুল্লাহ স্টেনেকজাই বলেন, হামলায় নিহতদের মধ্যে বেশ কিছু শিক্ষার্থী আছে। তারা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দেয়ার প্রস্তুতি নিচ্ছিল।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন আগামী ১১ সেপ্টেম্বরের মধ্যে আফগান যুদ্ধের সমাপ্তি টেনে সব মার্কিন সেনা প্রত্যাহারের ঘোষণা দিয়েছে। আফগানিস্তান থেকে মার্কিন সেনা পুরোপুরি প্রত্যাহারের ঘোষণা আসার পর থেকে দেশটিতে হামলা বাড়ার আশঙ্কা করছে বিশ্লেষকেরা।

 

 

যুক্ত হোন আমাদের ইউটিউব চ্যানেলে এখানে ক্লিক করুণ।

এগুলো দেখুন

বিশ্বের সবচেয়ে ঝুঁকিপূর্ণ বিমানবন্দর

বিশ্বের সবচেয়ে ঝুঁকিপূর্ণ বিমানবন্দর

জেনে নিন বিশ্বের সবচেয়ে ঝুঁকিপূর্ণ বিমানবন্দর সম্পর্কে। আসুন এ বিষয়ে বিস্তারিত আলোচনা করা যায়। একবিংশ …

Leave a Reply

Your email address will not be published.