ইউপিএলের কর্ণধার মহিউদ্দিন আহমেদ আর নেই

স্টাফ রিপোর্টার :: দেশের খ্যাতিমান প্রকাশক মহিউদ্দিন আহমেদ আর নেই (ইন্না … রাজিউন)। প্রকাশনা প্রতিষ্ঠান ইউনিভার্সিটি প্রেস লিমিটেডের (ইউপিএল) কর্ণধার ৭৭ বছর বয়সি এ গুণী মানুষটি সোমবার দিবাগত রাত ১টার দিকে রাজধানীর নিজ বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতির সভাপতি ফরিদ আহমেদ। তিনি জানান, ৭৭ বছর বয়সি ‘এমিরেটাস প্রকাশক’ মহিউদ্দিন আহমেদ দীর্ঘদিন মস্তিষ্কের রোগ পারকিনসনসে ভুগছিলেন।

‘তিনি দীর্ঘদিন ধরেই অসুস্থ। বাসাতেই থাকতেন তিনি। কদিন আগে করোনায় আক্রান্ত হয়েছিলেন। তবে তা থেকে সেরেও ওঠেন। কাল রাতে তিনি আমাদের ছেড়ে চলে গেলেন’-যোগ করেন ফরিদ আহমেদ।

পারিবারিক সূত্রে জানা গেছে, মঙ্গলবার বাদ জোহর গুলশানের আজাদ মসজিদে তার জানাজা অনুষ্ঠিত হবে, পরে বনানী কবরস্থানে তাকে দাফন করা হবে।

মহিউদ্দিন আহমেদের জন্ম ১৯৪৪ সালে। তার পেশাজীবন শুরু হয় সাংবাদিকতার মাধ্যমে। পরে লাহোরের পাঞ্জাব বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতা বিষয়ে অধ্যাপনা করেন। পরে অক্সফোর্ড ইউনিভার্সিটি প্রেসের পাকিস্তান শাখায় সম্পাদক হিসেবে যোগ দেন।


আরো পড়ুন: ব্যাংকে গায়েব হচ্ছে টাকা!


স্বাধীনতার পর অক্সফোর্ড ইউনিভার্সিটি প্রেস, বাংলাদেশের প্রধান নির্বাহী নিযুক্ত হন। তিনি ইউনিভার্সিটি প্রেস লিমিটেডের প্রতিষ্ঠা থেকে এ পর্যন্ত তার প্রকাশক ও ব্যবস্থাপনা পরিচালকরূপে কর্মরত আছেন। পুস্তক প্রকাশনায় বিশেষ অবদানের জন্য ১৯৯১ সালে জাতীয় গ্রন্থকেন্দ্র তাকে স্বর্ণপদক দেয়

আমাদের ইউটিউব চ্যানেলে যুক্ত হতে এখানে ক্লিক করুন।

এগুলো দেখুন

জেলা প্রশাসকের কার্যালয়ে চাকরি

ধীরে ধীরে খুলছে সরকারি চাকরির নিয়োগজট

স্টাফ রিপোর্টার :: করোনা নিয়ন্ত্রণে আসায় ধীরে খুলছে বিভিন্ন স্তরের সরকারি চাকরির নিয়োগজট। আগে থেকে …

Leave a Reply

Your email address will not be published.