একদিনে বিশ্বে আক্রান্ত প্রায় ৬ লাখ

আন্তর্জাতিক ডেস্ক :: প্রাণঘাতী কোভিড-১৯তে গত একদিনে সারা বিশ্বে আক্রান্ত হয়েছে ৫ লাখ ৫৮ হাজার ৪১৭ জন। একই সময়ে আক্রান্ত হয়ে মারা গেছে ১২ হাজার ৩২৭ জন।

আজ (বৃহস্পতিবার ২৭ মে) সকালে কোভিড-১৯ আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্যানুযায়ী, বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৩৫ লাখ ১২ হাজার ১৮৭ জনে। ভাইরাসটিতে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬ কোটি ৯০ লাখ ৭৬ হাজার ১৬৮ জনে। সুস্থ হয়েছে ১৫ কোটি ৮ লাখ ১৬ হাজার ৩৬৪ জন।

কোভিড-১৯তে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৩৯ লাখ ৭১ হাজার ২০৭ জন কোভিড-১৯ আক্রান্ত এবং ৬ লাখ ৬ হাজার ১৭৯ জন মারা গেছেন।

আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান চতুর্থ। দেশটিতে মোট আক্রান্ত ২ কোটি ৭৩ লাখ ৬৭ হাজার ৯৩৫ জন এবং মারা গেছে ৩ লাখ ১৫ হাজার ২৬৩ জন।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী ১ কোটি ৬২ লাখ ৭৫ হাজার ৪৪০ জন এবং মৃত্যু হয়েছে ৪ লাখ ৫৪ হাজার ৬২৩ জনের।

এছাড়া তালিকায় প্রথম দশের মধ্যে রয়েছে ফ্রান্স, তুরস্ক, রাশিয়া, ব্রিটেন, ইতালি, জার্মানি এবং স্পেন। বাংলাদেশের অবস্থান ৩৩-এ।

 

 

 

যুক্ত হোন আমাদের ইউটিউব চ্যানেলে এখানে ক্লিক করুন।

এগুলো দেখুন

জেনে নিন করোনার ক্যাপসুলের দাম কত, খেতে হবে কতটি

জেনে নিন করোনার ক্যাপসুলের দাম কত, খেতে হবে কতটি

করোনাভাইরাসের চিকিৎসায় মুখে খাওয়ার ক্যাপসুল ‘মলনুপিরাভির’ জরুরি ব্যবহারের অনুমতি দিয়েছে ঔষধ প্রশাসন অধিদপ্তর। বিশ্বের দ্বিতীয় …

Leave a Reply

Your email address will not be published.