কওমি মাদ্রাসার দাওরায়ে হাদিস পরীক্ষা ৩ এপ্রিল শুরু

দুর্বা ডেস্ক :: বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ’র অধীনে কওমি মাদ্রাসার দাওরা পরীক্ষা পেছানো হয়েছে তিন দিন । পূর্ব নির্ধারিত তারিখ ৩১ মার্চের পরিবর্তে এ পরীক্ষা শুরু হবে আগামী ৩ এপ্রিল থেকে। মঙ্গলবার বেফাকের প্রশাসনিক কর্মকর্তা মো. আবুল কাশেম এ তথ্য জানান।

তিনি জানান, সরকারী স্বীকৃতিপ্রাপ্ত বোর্ড সরকারের উচ্চ পর্যায়ের সঙ্গে বৈঠক শেষে এ সিদ্ধান্ত নেয়া। আগামী ৩ এপ্রিল থেকে এ পরীক্ষা চলবে আগামী ১১ এপ্রিল পর্যন্ত।

তিনি আরও জানান, সরকারের নির্দেশনা অনুযায়ী আমাদের মাদ্রাসা বন্ধ আছে। তবে স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নেয়া হবে। গ্রহণযোগ্য ওজরের কারণে যারা এ মুহূর্তে পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে না, মাদ্রাসার প্রত্যয়ন সাপেক্ষে আল-হাইআতুল উলয়া তাদের জন্য পরবর্তীতে পরীক্ষার ব্যবস্থা করবে।

এর আগে গতকালই কওমি মাদ্রাসাসহ সকল প্রতিষ্ঠান বন্ধের বিষয়ে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। করোনা পরিস্থিতি খারাপ হওয়ায় সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকাসহ ১৮ দফা নির্দেশনা দেয় সরকার। এতে ১৬ নম্বর নির্দেশনায় বলা আছে শরীরে উপস্থিত হতে হয় এমন যেকোনো ধরনের গণপরীক্ষার ক্ষেত্রে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলা নিশ্চিত করতে হবে।

এগুলো দেখুন

আসন ২৬ লাখ, পাশ করেছে ২১ লাখ! শূন্য থাকবে কত!

আসন ২৬ লাখ, পাশ করেছে ২১ লাখ! শূন্য থাকবে কত!

আসন ২৬ লাখ, পাশ করেছে ২১ লাখ! শূন্য থাকবে কত! এসএসসি ও সমমান পরীক্ষায় রেকর্ড পাশ …

Leave a Reply

Your email address will not be published.