ফরচুন গ্রুপ অব কোম্পনিজ এর চেয়ারম্যান মিজানুর রহমানের এমন মহতি উদ্যোগকে স্বাগত জানিয়ে বরিশালের নগর বাসী

কর্মহীনদের পাশে ফরচুন গ্রুপের মিজান, নামমাত্র কাজের বিনিময় টাকা ও খাদ্য

DTV Desk / ২৪২ বার দেখা হয়েছে
আপডেট : সোমবার, ১২ জুলাই, ২০২১

বরিশাল অফিস ।। ভিক্ষা কিংবা কারো করুণায় নয়। দৈনিক ভিত্তিক কর্ম করে জীবিকা নির্বহ করে যাদের পেশা। র্দীঘদিনের লকডাউনে কাজ না থাকায় অসহায় হয়ে পড়ছেন এই শ্রেণির মানুষগুলো। এদিকে করোনাকালীন সময়ে কর্মহীন দিনমজুর ও দরিদ্রদের কর্মসংস্থান ও খাদ্য সহায়তার ব্যবস্থা করছেন, ফরচুন গ্রুপ অব কোম্পনিজ এর চেয়ারম্যান মিজানুর রহমান।

 

কাজের সন্ধানে প্রতিদিনের ন্যায় নগরীর নতুন বাজার মরকখোলাপুলের উপর বসে থাকা প্রায় ৩০ জন শ্রমিককে অফিসের ঢেকে নিয়ে নামমাত্র কাজ করিয়ে ৩০ জন শ্রমিককে দুপুরের খাবার এবং জনপ্রতি ৫শ করে নগদ টাকা দেন ফরচুন কোম্পানিজ। শ্রমিকরা বলেন, লকডাউনের ফলে দীর্ঘদিন যাবত কাজ না থাকায় সংসার চালাতে খোব কষ্ট হচ্ছে। তবে লকডাউনকালীন সময়ে ফরচুনের পক্ষ থেকে প্রতিদিন কাজ দেওয়ার ঘোষণা দেওয়ায় কোম্পানির মালিকের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন শ্রমিকরা।

 

ফরচুন গ্রুপ অব কোম্পনিজ এর চেয়ারম্যান মিজানুর রহমানের এমন মহতি উদ্যোগকে স্বাগত জানিয়ে বরিশালের নগর বাসী বলছেন, যেখানে করোনার এই মহামারীর কারনে ছোট বড় কোম্পনিগুলোর মালিক পক্ষ শ্রমিক ছাটাই করছেন, সেখানে ফরচুন কোম্পানির পক্ষ থেকে করোনাকালীন সময়ে কর্মহীন দিনমজুর ও দরিদ্রদের কর্মসংস্থান ও খাদ্য সহায়তার ব্যবস্থা করছেন এটা আসলেই একটি প্রসংশনীয় কাজ।

 

মিজানের মতো সকল রাজনৈতিক ব্যক্তি ও ব্যবসায়ীরা এভাবে এগিয়ে আসলে দেশের মানুষ আর না খেয়ে থাকতে হবে না। একদিকে যেমন গরীব মানুষের উপকৃত হবে, অন্যদিকে দেশও এগিয়ে যাবে। শুধু ব্যবসাই না, উচিত মিজানের মতো সকলের এগিয়ে আসা। ফরচুন গ্র“প অব কোম্পনিজ এর চেয়ারম্যান মিজানুর রহমান সময়ের বার্তাকে জানান, করোনাকালীন সময়ে দেশে কোন কাজ না থাকায়, দিন দিন বেকার সমস্যা বাড়ছে।

 

অন্যদিকে দৈনিক ভিত্তিক শ্রমিকরা তাদের পরিবার নিয়ে খোব কষ্টের মধ্যে জীবন-যাপন করছেন। এমন চিন্তা ধারা থেকেই গতকাল থেকে শুরু করেছেন, করোনাকালীন সময়ে কর্মহীন দিনমজুর ও দরিদ্রদের কর্মসংস্থান ও খাদ্য সহায়তার ব্যবস্থা। তিনি আরো বলেন, যারা ভিক্ষা কিংবা কারো কাছে হাত পাতার অবস্ত্য নয়, তাদের জন্যই নামমাত্র কাজের বিনিময় এই উদ্যোগ চালু করা। যতদিন পর্যন্ত এই লকডাউন থাকবে ফরচুনের পক্ষ থেকে এমন মহতি উদ্যোগ চালু থাকবে বলে নিশ্চিত করেন, প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মিজানুর রহমান।

আরো পড়ুন: শুধু ব্যবসায়ীই নয়, মানবতার ফেরিওয়লা ফরচুন‘র চেয়ারম্যান মিজান

আরো পড়ুন: এসইও কি? এসইও কিভাবে করতে হয়

আরো পড়ুন: স্তন ক্যান্সার রোধে যা খাবেন

যুক্ত হোন আমাদের ইউটিউব চ্যানেলে এখানে ক্লিক করুন।


এই বিভাগের আরো সংবাদ