কোভিড-১৯ তে মৃত্যু প্রায় ৩০ লাখ

আন্তর্জাতিক ডেস্ক :: কোভিড-১৯ সংক্রমণের সংখ্যা বিশ্বব্যাপী দি দিন বেড়েই চলেছে। বিভিন্ন দেশে ভ্যাকসিন আবিস্কার ও এর প্রয়োগ চলমান থাকলেও এর প্রকোপ কমছে না কিছুতেই। তবে সুস্থতার সংখ্যাও বাড়ছে উল্লেখযোগ্য হারে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, আজ (বৃহস্পতিবার) এক প্রতিবেদন লেখা পর্যন্ত করোনায় মারা গেছে ২৯ লাখ ৮৫ হাজার ৬৭৬ জন। এবং ১৩ কোটি ৮৮ লাখ ৪৩ হাজার ২৩৫ জন আক্রান্ত হয়েছে। প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে গেছে ১১ কোটি ১৬ লাখ ১৭ হাজার ৯৪৮ জন।

বিশ্বে কোভিড-১৯ ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে আছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত কোভিড-১৯ তে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ৩ কোটি ২১ লাখ ৪৯ হাজার ২২৩ জন এবং এর মধ্যে মারা গেছে ৫ লাখ ৭৮ হাজার ৯২ জন।

কোভিড-১৯ বর্তমানে নতুন কেন্দ্র হয়ে উঠেছে ভারত ও ব্রাজিল। দুই দেশে নতুন করে তাণ্ডব চালাচ্ছে কোভিড-১৯ এর। কোভিড-১৯ সংক্রমণে বিশ্বে দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন এক কোটি ৪০ লাখ ৭০ হাজার ৮৯০ জন। দেশটিতে মৃত্যু হয়েছে এক লাখ ৭৩ হাজার ১৫২ জনের।

ব্রাজিলে আক্রান্ত হয়েছে এক কোটি ৩৬ লাখ ৭৭ হাজার ৫৬৪ জন এবং মারা গেছে তিন লাখ ৬২ হাজার ১৮০ জন।

কোভিড-১৯ তে শনাক্তের তালিকায় চারে রয়েছে ইউরোপের দেশ ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত ৫১ লাখ ৪৯ হাজার ৮৩৪ জনের করোনা শনাক্ত হয়েছে। মারা গেছেন ৯৯ হাজার ৭৭৭ জন। আর সুস্থ হয়েছেন ৩ লাখ ১৫ হাজার ১৫২ জন।

এছাড়া রাশিয়াে আছে পঞ্চম স্থানে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছে ৪৬ লাখ ৬৬ হাজার ২০৯ জন। এর মধ্যে মারা গেছে ১ লাখ ৪ হাজার জন।

তালিকায় বাংলাদেশের অবস্থান ৩৩তম। এখন পর্যন্ত দেশে ৭ লাখ ৩ হাজার ১৭০ জনের কোভিড-১৯ শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৯ হাজার ৯৮৭ জনের। সেরে উঠেছে ৫ লাখ ৯১ হাজার ২৯৯ জন।

এগুলো দেখুন

শরীরে ফোড়া (Abscess) হলে বা পুঁজ জমলে কী করণীয়

শরীরে ফোড়া (Abscess) হলে বা পুঁজ জমলে কী করণীয়

শরীরে ফোঁড়া বা পুঁজ জমে যে আফসোস হবার অভিজ্ঞতা যাদের আছে তারা নিশ্চয়ই স্বীকার করবেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *