কোভিড-১৯: মৃত্যু প্রায় ৩৫ লাখ

আন্তর্জাতিক ডেস্ক :: বিশ্বব্যাপী প্রাণঘাতী কোভিড-১৯ এর ভয়াবহতা ক্রমশ বেড়েই চলেছে। এখন পর্যন্ত বিশ্বে কোভিড-১৯ আক্রান্ত হয়ে মারা গেছে ৩৪ লাখ ৮৭ হাজার ৪০ জন। কোভিড-১৯ শনাক্ত হয়েছে ১৬ কোটি ৭৯ লাখ ৮৫ হাজার ৮৫৭ জন।

আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, মঙ্গলবার সকাল পর্যন্ত কোভিড-১৯ থেকে সুস্থ হয়েছে ১৪ কোটি ৯৩ লাখ ১ হাজার ৪৩৬ জন।

বিশ্বে কোভিড-১৯ আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত কোভিড-১৯তে ৬ লাখ ৪ হাজার ৪১৬ জনের প্রাণ নিয়েছে। এছাড়া সংক্রমণ শনাক্ত হয়েছে ৩ কোটি ৩৯ লাখ ২২ হাজার ৯৩৭ জনের দেহে।

যুক্তরাষ্ট্রের পর করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ ভারত। এশিয়ার মধ্যেও কোভিড-১৯তে সবচেয়ে বিপর্যস্ত দেশটি। ভারতে এখন পর্যন্ত কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে ২ কোটি ৬৯ লাখ ৪৭ হাজার ৪৯৬ জন। মারা গেছে ৩ লাখ ৭ হাজার ২৪৯ জন।

তালিকায় তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। ল্যাতিন আমেরিকার এই দেশটিতে এখন পর্যন্ত কোভিড-১৯ আক্রান্ত হয়েছে ১ কোটি ৬১ লাখ ২১ হাজার ১৩৬ জন। তাদের মধ্যে মারা গেছে ৪ লাখ ৫০ হাজার ২৬ জন।

কোভিড-১৯ শনাক্তের তালিকায় চারে ইউরোপের দেশ ফ্রান্স। কোভিড-১৯ শনাক্তে তালিকায় পঞ্চম স্থানে রয়েছে তুরস্ক। তালিকায় বাংলাদেশের অবস্থান ৩৩তম।

 

যুক্ত হোন আমাদের ইউটিউব চ্যানেলেও এখানে ক্লিক করুন।

এগুলো দেখুন

বিশ্বের সবচেয়ে ঝুঁকিপূর্ণ বিমানবন্দর

বিশ্বের সবচেয়ে ঝুঁকিপূর্ণ বিমানবন্দর

জেনে নিন বিশ্বের সবচেয়ে ঝুঁকিপূর্ণ বিমানবন্দর সম্পর্কে। আসুন এ বিষয়ে বিস্তারিত আলোচনা করা যায়। একবিংশ …

Leave a Reply

Your email address will not be published.