গাজায় নিহত বেড়ে ৩৫

আন্তর্জাতিক ডেস্ক :: ফিলিস্তিনের গাজায় ইসরায়েলের বিমান হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৩৫ জনে। নিহতদের মধ্যে অন্তত ১০ জন শিশুও আছে। হামলায় হামাসের একটি বহুতল ভবন ধংস করে দিয়েছে ইসরায়েল।

ফিলিস্তিনি সংগঠন হামাস গাজা থেকে রকেট ছুড়লে পাল্টায় বিমান হামলা চালায় ইসরায়েল। গত সোমবার (১০ মে) রাতভর সহিংসতার পর তা গতকালে (মঙ্গলবার ১১ মে) গড়িয়েছে। গোটা অঞ্চলজুড়েই শোনা গেছে ফিলিস্তিনের রকেট নিক্ষেপ আর ইসরায়েলের বিমান হামলা চালানোর শব্দ।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা ফিলিস্তিনের স্বাস্থ্য কর্তৃপক্ষের বরাত দিয়ে জানায়, হামাসের ছোড়া রকেটের জবাবে সোমবার মধ্যরাত থেকে গাজায় বিমান হামলা চালায় ইসরায়েল। মঙ্গলবার রাতেও এই হামলা অব্যাহত রাখে তারা। ইসরায়েলি হামলায় নিহতের সংখ্যা বেড়ে ২৮ জনে দাঁড়িয়েছে।

গত সোমবার রাত থেকে ইসরায়েলকে লক্ষ্য করে গাজা থেকে ৪০০ এর বেশি রকেট ছোড়া হয়েছে। এতে দুই ইসরায়েলি নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এর জবাবে ইসরায়েল গাজার ১৩০ টি লক্ষ্যবস্তুতে হামলা চালায়।

গাজায় বিগত ২০১৪ সালে ইসরায়েল ও হামাসের মধ্যে যুদ্ধের পর এটাই সবচেয়ে বড় পাল্টা-পাল্টি হামলার ঘটনা। নতুন করে হামলার এই পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে বলে উদ্বেগ জানিয়েছে আন্তর্জাতিক বিভিন্ন মহল।

 

 

 

যুক্ত হোন আমাদের ইউটিউব চ্যানেলে এখানে ক্লিক করুণ।

এগুলো দেখুন

বিশ্বের সবচেয়ে ঝুঁকিপূর্ণ বিমানবন্দর

বিশ্বের সবচেয়ে ঝুঁকিপূর্ণ বিমানবন্দর

জেনে নিন বিশ্বের সবচেয়ে ঝুঁকিপূর্ণ বিমানবন্দর সম্পর্কে। আসুন এ বিষয়ে বিস্তারিত আলোচনা করা যায়। একবিংশ …

Leave a Reply

Your email address will not be published.