গুগলে নিজের নাম কিভাবে যোগ করতে হয়

গুগলে যুক্ত হচ্ছে সার্চ থেকে ফটো ডিলিট করার অপশন

আইটি ডেস্ক :: এবার সার্চ থেকে ছবি ডিলিট করার টুল আনছে এই টেক জায়ান্ট গুগল। নতুন এই টুলের মাধ্যমে গুগল সার্চ থেকে অভিভাবকরা তাদের নাবালক সন্তানের ছবি মুছে দিতে পারবেন।



গত ২৮ অক্টোবর একটি ব্লগপোস্টে প্রতিষ্ঠানটি জানায়, তারা এমন একটি টুল আনতে যাচ্ছে, যার মাধ্যমে কোনও অভিভাবক তার ১৮ বছরের নিচে বয়সের শিশুর ছবি গুগলের ইমেজ ট্যাব থেকে অথবা থাম্বনেইল থেকে একেবারে সরিয়ে দিতে পারবেন। যদিও এর ঘোষণা গত আগস্টেই দিয়েছিল তারা।

সিএনএন’র এক প্রতিবেদনে জানানো হয়, গত আগস্টে গুগল এমন একটি ঘোষণা দিয়েছিল। সেখানে আরও কিছু ফিচারের কথা জানিয়েছিল প্রতিষ্ঠানটি। যেটা প্রাইভেট ডিফল্ট সেটিংস এর মতো, যেখানে কোনও টিনএজার ভিডিও আপলোড করলে সেটার সাথে তার অভিভাবকের একটা লিঙ্ক তৈরি হবে, যার মাধ্যমে অভিভাবক সেটা নিয়ন্ত্রণ করতে পারবেন। এর মাধ্যমে নাবালকদের ইন্টারনেটে নিরাপত্তা নিশ্চিত হতে পারে বলে মনে করছেন তারা।

এর আগে গুগল অফার দিয়েছিল যেকোনো ব্যবহারকারী তার ব্যক্তিগত তথ্য-ছবি, যেগুলো তার অসম্মতিতে পোস্ট হয়েছে অথবা আর্থিক, মেডিক্যাল অথবা জাতীয় পরিচয়পত্র সম্পর্কিত কোনো তথ্য অনুরোধের ভিত্তিতে সরিয়ে ফেলতে পারবেন।



নতুন এই টুল ব্যবহারে একজনের ছবি ইন্টারনেট থেকে সম্পূর্ণ মুছে যাবে না। তবে ব্যবহারকারী সেই ছবি ধারণকারী ইউআরএলকে ফ্ল্যাগ করে দিতে পারবেন। এক্ষেত্রে সম্পূর্ণ মুছে দিতে চাইলে ব্যবহারকারীকে সংশ্লিষ্ট ওয়েব সাইটের কাছে অনুরোধ করতে হবে।

গুগল আরো জানায়, তাদের প্রতিষ্ঠান এ রকম প্রতিটি সাবমিশনকেই রিভিউ করবে। যদি তারা প্রয়োজন মনে করে তাহলে আরও কিছু তথ্য চেয়ে নেবে।

যুক্ত হোন আমাদের ইউটিউব চ্যানেলে এখানে ক্লিক করুন। এবং আমাদের সাথে যুক্ত থাকুন ফেইজবুক পেইজে এখানে ক্লিক করে।

এগুলো দেখুন

NID দিয়ে কয়টি সিম রেজিস্ট্রেশন হয়েছে – কিভাবে জানবেন?

NID দিয়ে কয়টি সিম রেজিস্ট্রেশন হয়েছে – কিভাবে জানবেন?

জেনে নিন NID দিয়ে কয়টি সিম রেজিস্ট্রেশন হয়েছে – কিভাবে জানবেন? আসুন এ বিষয়ে আজকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *