চোখের নিচের কালো দাগ যা করলে দূর হবে

চোখের নিচের কালো দাগ যা করলে দূর হবে দুর্বা ডেস্ক :: দীর্ঘক্ষন কম্পিউটারের সামনে বসে কাজ করলে কিংবা কাজের অতিরিক্ত চাপের কারণে রাতে অনেকক্ষণ জেগে থাকলে চোখের নিচে ছাপ পড়ে যায়। অনেক সময় শরীর ক্লান্ত থাকলেও তার প্রভাব চোখের উপরে পড়ে। তবে খুব সহজেই দূর করতে পারবেন চোখের নিচের কালো দাগ।

গ্রিন টি ডিটক্স হিসেবে বহুল প্রচলিত এবং কার্যকরী অনেক। ২ টা টি-ব্যাগ এক কাপ গরম পানিতে ৩/৪ মিনিট রাখার পর একটি গ্লাসে করে ফ্রিজে রেখে দিন ঠাণ্ডা করার জন্য।

এবার ঠাণ্ডা গ্রিন টি বন্ধ চোখের ওপর ১৫ মিনিট রাখুন। বেশি করে কলা, পালং শাক এবং অবশ্যই বিটরুট খেতে হবে। শসার অ্যান্টিঅক্সিডেন্ট চোখের ক্লান্তি দূর করতে সক্ষম। শসা ফালি ফালি করে কেটে ২টা চোখের ওপর আধা ঘন্টা পর্যন্ত রাখলে চোখ সতেজ হওয়ার পাশাপাশি চোখের নিচের কালো দাগ গায়েব হয়ে যায়। ক্রিম কেনার আগে অবশ্যই ভালো করে দেখে নেবেন, তাতে ভিটামিন সি আছে কিনা। চোখের নিচে ক্রিম ব্যবহার করলে চোখ আরাম পায়।

পাশাপাশি চোখের নানা অসুখ কমে আসে। যতটা সম্ভব সিগারেটের ধোঁয়ায় একেবারে এড়িয়ে চলতে হবে।


আরো পড়ুন: রূপচর্চার ১৩টি টোটকা


জেনে রাখা ভালো সিগারেটের ধোঁয়ায় চোখের অনেক ক্ষতি হয়। শুধু সিগারেটের ধোঁয়ায় নয় বরং যেকোনো ধরনের ধোয়াতে চোখের ক্ষতি হয়। চোখে যদি কালো মোটা আইলাইনার বেশি ব্যবহার করেন, তাহলে উপরের পাতা থেকে বেশি পরিমাণে লাইনের নিচে ঝুলে পড়ে। ফলে চোখের নিচে কালি পড়েছে বলে মনে হয়।

যুক্ত হোন আমাদের ইউটিউব চ্যানেলে এখানে ক্লিক করুন।

এগুলো দেখুন

ইফতারে তিন পানীয় প্রাণ জুড়াবে

ইফতারে তিন পানীয় প্রাণ জুড়াবে

ইফতারে তিন পানীয় প্রাণ জুড়াবে । জেনে নিন কিভাবে তৈরি করবেন এই তিন পানীয়। ইফতারে …

Leave a Reply

Your email address will not be published.