জরিমানার টাকা ফেরত পাবে সেই চিকিৎসক

বিশেষ প্রতিনিধি :: কোভিড-১৯ সংক্রমণ রোধে সরকার ঘোষিত কঠোর লকডাউনের প্রথম দিনে কঠোর ভুূমিকা পালন করেছেন পুলিশ। মুভমেন্ট পাস না থাকায় রাজধানীতে বেশ কয়েকজন চিকিৎসককে আটক করার পাশাপাশি জরিমানাও করে। ফলে সামাজিক যোগাযোগমাধ্যমে ক্ষোভ জানায় চিকিৎসকেরা। স্টাটাসটি ভাইরাল হলে সেই চিকিৎসকের জরিমানার টাকা মওকুফ করা হয়।

গত বুধবার রাতে এ তথ্য নিশ্চিত করেছেন চিকিৎসক নাজমুল ইসলাম ও পুলিশ সদর দপ্তর সূত্র।

চিকিৎসক নাজমুল ইসলাম বলেন, হাই কোর্টের সামনে চেকপোস্টে আমাকে পুলিশ সদস্যরা আটকায়। আমি জানি চিকিৎসকরা চলাচল করতে পারবেন। এ কারণে আমার আইডি কার্ড দেখাই। তারপরও আমার গাড়ির নামে ৩ হাজার টাকা জরিমানা লিখে দেয়।

পরে জরিমানা পরিশোধ করতে হবে না বলে ঐদিনই ট্রাফিক পুলিশের পক্ষ থেকে তাকে জানানো হয়। আজ (বৃহস্পতিবার) টাকা ফেরত নিতে যেতে বলা হয়েছে বলেও জানান তিনি।

ট্রাফিক পুলিশের যুগ্ম কমিশনার (দক্ষিণ) মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন জানিয়েছেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে এসব নিয়ে কথা ওঠার পর এবং সার্বিক দিক বিবেচনা করে ঐ চিকিৎসককে যে তিন হাজার টাকা জরিমানা করা হয়। আমরা তা না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। তবে সেই চিকিৎসককে ট্রাফিক অফিসে এসে বিষয়টি সমাধান করতে হবে বলেও জানান ট্রাফিক পুলিশের এই কর্মকর্তা।

প্রসঙ্গত, চিকিৎসক নাজমুল ইসলাম সপ্তাহে তিনদিন হাসপাতালে দায়িত্ব পালন করেন। তার বাবাও কোভিড-১৯ আক্রান্ত। এ কারণে গত কয়েকদিন গ্রামের বাড়ি মুন্সিগঞ্জ থেকে অফিস করছে। গত বুধবারও নিজের গাড়িতে করে অফিসে যাচ্ছিলেন।

এগুলো দেখুন

ই-পর্চা অ্যাপ ডাউনলোড

ই-পর্চা অ্যাপ ডাউনলোড

জেনে নিন কিভাবে ই-পর্চা অ্যাপ ডাউনলোড করবেন। আসুন এ বিষয়ে আজকে আলোচনা করে বিস্তারিত জেনে …

Leave a Reply

Your email address will not be published.