জামিন শুনানি হচ্ছে না আনভীরের

দুর্বা ডেস্ক :: কোভিড-১৯ পরিস্থিতিতে ভার্চুয়াল কোর্টে পরবর্তী নির্দেশে না দেওয়া পর্যন্ত আগাম জামিন শুনানি নাকচ করেছে হাইকোর্ট। এর ফলে বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরের আগাম জামিন চেয়ে করা আবেদনের শুনানিও হচ্ছে না।

বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খন্দকার বিলিরুজ্জামানের ভার্চুয়াল ডিভিশন বেঞ্চ তাদের এ সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

গতকাল (বুধবার ২৮ এপ্রিল) হাইকোর্টের এই বেঞ্চের কার্য তালিকায় আগাম জামিন আবেদনের শুনানির জন্য অন্তর্ভূত ছিলো। এর মধ্যে আত্মহত্যার প্রচারণার অভিযোগে দায়ের করা মামলায় বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরের জামিন আবেদনসহ কয়েকশ আগাম জামিনের আবেদন শুনানির জন্য কার্য তালিকায় আসে। কিন্তু কোর্টের সিদ্ধান্তের কারণে কোন আবেদনেরই এখন আর শুনানি হবে না। কোর্ট বলেছে, ভুল করে এসব আগাম জামিনের আবেদন কার্যতালিকায় এসেছিলো।

কোভিড-১৯ এর দ্বিতীয় টেউয়ে কঠোর লকডাউনের মধ্যে হাইকোর্টের ৬ বেঞ্চে সীমিত পরিসরে ভার্চুয়াল পদ্ধতিতে বিচার কার্যক্রম চলছে। এরমধ্যে ৩ টি ডিভিশন বেঞ্চ জামিন শুনানি গ্রহণ করে। তবে এই ৩টি কোনটিই আগাম জামিন শুনতো না। কিন্তু বিচারপতি মামনুন রহমানের নেতৃত্বাধীন ডিভিশন বেঞ্চ আগাম জামিন শুনানির সিদ্ধান্ত নেয়। আজ (বৃহস্পতিবার ২৯ এপ্রিল) সকালে তিনি সেই সিদ্ধান্ত স্থগিত করেন। তাতে বলা হয়, অত্র কোর্ট আগাম জামিনের আবেদপত্র পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত শুনানি গ্রহণ করবে না বলে অভিমত ব্যক্ত করেছেন।

উল্লেখ্য, ২৬ এপ্রিল (সোমবার) রাতে গুলশানের একটি ফ্ল্যাট থেকে মোসারাত জাহান মুনিয়ার লাশ উদ্ধারের পর দায়ের হওয়া মামলায় আসামি করা হয় বাংলাদেশের শীর্ষস্থানীয় এই ব্যবসায়ী গোষ্ঠীর ব্যবস্থাপনা পরিচালককে। গুলশান থানায় মুনিয়ার বোন নুসরাত বাদী হয়ে ঘটনারতিন রাতেই মামলাটি করেন।

 

যুক্ত হোন আমাদের ইউটিউব চ্যানেলে এখানে ক্লিক করুণ।

এগুলো দেখুন

ই-পর্চা অ্যাপ ডাউনলোড

ই-পর্চা অ্যাপ ডাউনলোড

জেনে নিন কিভাবে ই-পর্চা অ্যাপ ডাউনলোড করবেন। আসুন এ বিষয়ে আজকে আলোচনা করে বিস্তারিত জেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *