টোকিও অলিম্পিকের পর্দায়!

স্পোর্টস ডেস্ক :: কোভিড-১৯ এর মাঝেই টোকিওতে পর্দা উঠলো অলিম্পিক গেমসের। সম্পন্ন হল উদ্বোধনী অনুষ্ঠান। কোভিড সংক্রমণে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করে আনুষ্ঠানিকভাবে শুরু হলো বিশ্বের সবচেয়ে বড় আন্তর্জাতিক ক্রীড়াযজ্ঞের।

শুক্রবার (২৩ জুলাই) টোকিও অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানে হাতেগোনা আমন্ত্রিতদের মধ্যে প্রধান প্রধান অতিথি ছিলেন জাপানের সম্রাট নারুহিতো। ২০২০ সালের স্থগিত গেমসের উদ্বোধনী করেছেন তিনি। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রো ও মার্কিন ফার্স্ট লেডি জিল বাইডেন।

উদ্বোধনী অনুষ্ঠানে ৬৮ হাজার আসনের নতুন জাতীয় স্টেডিয়াম খাঁ খাঁ করছে দর্শকশূন্যতায়। করোনা সংক্রমণ এড়াতে টোকিওতে এবারের গেমসে সব ভেন্যুতে নিষিদ্ধ করা হয়েছে দর্শকদের।

করোনার কারণে জাপানের বেশিরভাগ মানুষ এই গেমস আয়োজনের বিরুদ্ধে দাঁড়িয়েছেন। তবে সব বাধা উপেক্ষা করে ১৫ দিনের এই ক্রীড়াযজ্ঞ শুরু হলো। টোকিও অলিম্পিকে ১১ হাজারের বেশি অ্যাথলেট অংশ নিচ্ছেন। এরই মধ্যে মাঠে গড়িয়েছে সফটবল, ফুটবল ও আর্চারির লড়াই।

সর্বোচ্চ সতর্কতার পরও অলিম্পিক ভিলেজে হানা দিয়েছে করোনা। আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০৬। তবে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে এই আয়োজন শেষ করতে বদ্ধপরিকর আয়োজক কমিটি।


আরো পড়ুন: প্রেগন্যান্সি পরীক্ষা করুন ঘরে বসেই – জানুন এ টু জেড


অলিম্পিক মাঠে গড়ানোর একদিন আগে নব্বইয়ের দশকে বিতর্কিত মন্তব্যে উদ্বোধনী অনুষ্ঠানের ডিরেক্টর কেনতারো কোবায়াশি বরখাস্ত হয়েছেন গত বৃহস্পতিবার। তার বরখাস্তের প্রভাব উদ্বোধনী অনুষ্ঠানে পড়েনি বলে দাবি করেছেন টোকিও অলিম্পিকের কর্মকর্তারা।

যুক্ত হোন আমাদের ইউটিউব চ্যানেলে এখানে ক্লিক করুন।

এগুলো দেখুন

৫জন স্বনামধন্য খেলোয়াড়দের ৫টি ভাল গুণ

ওয়ানডে ক্রিকেটের নিয়ম-কানুন

জেনে নিন ওয়ানডে ক্রিকেটের নিয়ম-কানুন সম্পর্কে। আসুন এ বিষয়ে আজকে আলোচনা করে বিস্তারিত জেনে নেওয়া …

Leave a Reply

Your email address will not be published.