ঢামেক হাসপাতালে তিন চিকিৎসকের নাচ, ভিডিও দেখুন

ঢামেক হাসপাতালে তিন চিকিৎসকের নাচ, ভিডিও দেখুন  ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের তিন চিকিৎসকের নাচের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা যায়, অপারেশন থিয়েটারের অ্যাপ্রোন পরে হাসপাতালের করিডরে ‘নয়া দামান’ গানের সঙ্গে নাচছেন তিন চিকিৎসক। তাদের একজন তরুণ, বাকি দুজন তরুণী।

সিলেটের আঞ্চলিক ভাষার তুমুল জনপ্রিয় ‘নয়া দামান’ গানটি অনেকেই গেয়েছেন। তবে কিছুদিন আগে এই গানে কণ্ঠ দেন তসিবা ও মুজা। এ জুটির গাওয়া গানের সঙ্গেই পারফর্ম করেন ইন্টার্ন চিকিৎসক ডা. শাশ্বত চন্দন, ডা. কৃপা বিশ্বাস, ডা. আনিকা ইবনাত শামা।

মনোমুগ্ধকর এই নাচের উদ্দেশ্য, করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তিদের চিকিৎসা দিতে হিমশিম খাওয়া চিকিৎসকদের অনুপ্রেরণা দেওয়া। ভিডিওটি তৈরি করার উদ্দেশ্য সম্পর্কে ডা. শাশ্বত চন্দন বলেন, আমরা সার্জারি বিভাগে ডিউটি করি। অনেকদিন থেকে চেষ্টা করছিলাম এমন একটা ভিডিও তৈরি করব, যাতে আমাদের ডাক্তারদের মাঝে মনোবল বাড়ে।

কয়েক মিনিট প্রাকটিস করেই মূলত ভিডিওটি তৈরি করা। ভিডিওতে থাকা আরেক ইন্টার্ন চিকিৎসক ডা. আনিকা শ্যামার বলেন, ‘যে রাঁধে সে চুলও বাঁধে’।

>এশিয়ান সায়েন্টিস্টদের তালিকায় তিন বাংলাদেশি

ডাক্তাররা যে শুধু রোগীর সেবা করবে তাদের মধ্যে অন্য কোনো প্রতিভা থাকতে পারে না, বিষয়টি এমন নয়। চিকিৎসকদের মাঝেও যে প্রতিভা থাকতে পারে এটা তার প্রমাণ। মাত্র কয়েক মিনিটের কোরিওগ্রাফিতে ভিডিওটি করি আমরা। তিনি বলেন, পার্শ্ববর্তী দেশের করোনা পরিস্থিতি দেখে আমাদের মধ্যে একটি আইডিয়া তৈরি হয়। করোনার এই দুঃসময়ে চিকিৎসকদের মনোবল যেনো ভেঙে না পড়ে, সেজন্যই মূলত ভিডিওটি তৈরি করা।

ভিডিওটি এতোটা ভাইরাল হবে বিষয়টি আমরা বুঝতে পারিনি। সবাই ভিডিওটিকে পজিটিভভাবে নিয়েছে। সামান্য একটি ভিডিও চিকিৎসকদের মনোবলকে আরও বাড়িয়ে দিতে পারে। এর আগে ১২ এপ্রিল ভারতের কেরালা রাজ্যে দুই মেডিকেল শিক্ষার্থীর নাচের ভিডিও ভাইরাল হয় সামাজিক যোগাযোগমাধ্যমে। ঘৃণার বিরুদ্ধে প্রতিবাদের অংশ হিসেবে রাজ্যটির মেডিকেল শিক্ষার্থী নাভিন কে রাজাক ও জানাকি এম ওমকুমার ভিডিওটি পোস্ট করেন।

এগুলো দেখুন

ভিনেগারের গুণাগুণ

ভিনেগারের গুণাগুণ

জেনে নিন ভিনেগারের গুণাগুণ সম্পর্কে। আসুন এ বিষয়ে আজকে আলোচনা করে বিস্তারিত জেনে নেওয়া যাক। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *