তৃতীয় গণবিজ্ঞপ্তিতে ঢুকতে চায় ১৬ তম নিবন্ধনধারীরা

শিক্ষা প্রতিনিধি :: ৫৪ হাজার শিক্ষক নিয়োগে তৃতীয় গণবিজ্ঞপ্তি নিয়ে কাজ করছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ। এতে ১-১৫ তম নিবন্ধনের প্রার্থীরা আবেদনের সুযোগ পাবে। কিন্তু এবার ১৬ তম নিবন্ধনধারীরাও এই গণবিজ্ঞপ্তিতে প্রবেশ করতে চায়।

মৌখিক পরীক্ষা শেষ না হওয়ায় ১৬ তম নিবন্ধন ধারীদের এখনও এতে যুক্ত করা সম্ভব হয়নি। তবে দ্রুত সময়ের মধ্যে মৌখিক পরীক্ষা শেষ করে ১৬ তম নিবন্ধনধারীদের এই গণবিজ্ঞপ্তিতে যুক্ত করার দাবি উঠে।

১৬ তম নিবন্ধনধারীদের দাবি, আমাদের পরীক্ষা শেষ হওয়ার মাত্র এক সপ্তাহ বাকি থাকতেই তৃতীয় গণবিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। অথচ ১৪তম শিক্ষক নিবন্ধন প্রার্থীদের দ্বিতীয় গণবিজ্ঞপ্তিতে মৌখিক পরীক্ষা সম্পন্ন করেই রেজিস্ট্রেশন নাম্বার দিয়ে ১৩ তম শিক্ষক নিবন্ধন প্রার্থীদের সঙ্গে আবেদনের সুযোগ দেওয়া হয়েছিলো। ১৫ তম শিক্ষক নিবন্ধন প্রার্থীদের যেখানে এক বছর এক মাসের মধ্যে প্রিলিমিনারি, লিখিত ও মৌখিক পরীক্ষা শেষ হয়েছিলো। সেখানে আমাদের ১৬ তম শিক্ষক নিবন্ধন প্রার্থীদের প্রায় আড়াই বছর চলে গেল। এখনও ভাইবা শেষ করতে পারছে না এনটিআরসিএ।

তারা কয়েকটি দাবি তুলে ধরে। এই দাবিগুলোর মধ্যে আছে-

১. যেহেতু বয়স ৩৫+ বিবেচনায় নেওয়া হয়েছে সেহেতু এক মাস সময় বৃদ্ধি করে আমাদের তৃতীয় গণবিজ্ঞপ্তিতে আবেদনের সুযোগ দেয়া হোক।

২. যেহেতু মৌখিক পরীক্ষার নাম্বার যোগ হয় না তাই মৌখিক পরীক্ষা দ্রুততম সময়ে সরাসরি বা ভার্চুয়াল মাধ্যমে শেষ করে আবেদনের সুযোগ দেওয়া।

৩. ১৪ তম’দের মতো নিবন্ধন সনদের রেজিস্ট্রেশন নাম্বার প্রার্থীদের মোবাইল নাম্বারে পাঠিয়ে আবেদনের সুযোগ দেয়া।

৪. বিগত এক গণবিজ্ঞপ্তি থেকে আরেক গণবিজ্ঞপ্তির পার্থক্য আড়াই বছর। এই গণবিজ্ঞপ্তি না পেলে অধিকাংশ প্রার্থীর বয়স ৩৫+ হয়ে যাবে। বয়স ৩৫+ হয়ে গেলে শিক্ষক হবার স্বপ্ন আর পূরণ হবে না।

৫. এনটিআরসিএ এর বিপক্ষে চার’শ প্লাস মামলার দীর্ঘ সূত্রিতার কারণে চতুর্থ গণবিজ্ঞপ্তি হবে কিনা তাও নিশ্চিত করে বলা যায় না।

৬. মহামারি করোনাভাইরাসের জন্য যেহেতু শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ এবং শিক্ষাপ্রতিষ্ঠান কবে খুলবে তা নিশ্চিত করে বলা যায় না, সেহেতু গণবিজ্ঞপ্তিতে এক মাস সময় বাড়িয়ে দিয়ে আবেদনের সুযোগ দেয়া।

এগুলো দেখুন

আসন ২৬ লাখ, পাশ করেছে ২১ লাখ! শূন্য থাকবে কত!

আসন ২৬ লাখ, পাশ করেছে ২১ লাখ! শূন্য থাকবে কত!

আসন ২৬ লাখ, পাশ করেছে ২১ লাখ! শূন্য থাকবে কত! এসএসসি ও সমমান পরীক্ষায় রেকর্ড পাশ …

Leave a Reply

Your email address will not be published.