দ্বিতীয় দফায় আবারো হেফাজত ইসলামের দুই নেতা রিমান্ডে

স্টাফ রিপোর্টার :: হেফাজতে ইসলামের সহ-সাংগঠনিক সম্পাদক ও বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব মাওলানা আতাউল্লাহ আমীন এবং হেফাজতে ইসলামের ঢাকা মহানগরী কমিটির সহ-দপ্তর সম্পাদক ও ইসলামী ছাত্র সমাজের সেক্রেটারি মাওলানা এহেতাসামুল হক সাখী বিন জাকিরকে জিজ্ঞাসাবাদের জন্য আবারো রিমান্ডে নেওয়া হয়েছে।

এদের মধ্যে তাণ্ডবের ঘটনায় ৮ বছর আগের ২ মামলায় আতাউল্লাহকে ৬ দিন এবং গেল মাসের পল্টন থানার মামলায় এহতেশামুলকে ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

আজ (বুধবার ২৮ এপ্রিল) মামলার তদন্ত কর্মকর্তা ৫ দিনের রিমান্ড শেষে মাওলানা আতাউল্লাহ আমীনকে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বাকী বিল্লাহর আদালতে হাজির করেন। বিগত ২০১৩ সালের ঘটনায় মতিঝিল ও পল্টন থানার ২ মামলায় তাকে গ্রেপ্তার দেখানোর আবেদনসহ মতিঝিল থানার মামলায় ১০ দিন ও পল্টন থানার মামলায় ৭ দিনের রিমান্ড আবেদন করেন। পরে আদালত ২ মামলায় তার ৩ দিন করে মোট ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেন। আদালতের সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা শাখা এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে গত ২২ এপ্রিল তার ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বাকী বিল্লাহর আদালত। গত ২১ এপ্রিল মধ্যরাতে তাকে রাজধানীর মোহাম্মদপুর জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদ্রাসা থেকে গ্রেপ্তার করা হয়।

এদিকে চারদিনের রিমান্ড শেষে একই আদালতে মাওলানা এহেতাসামুল হক সাখী বিন জাকিরকে হাজির করে পুলিশ। মামলার তদন্ত কর্মকর্তা বিগত ২০১৩ সালের পল্টন থানার হেফাজতের তাণ্ডবের ঘটনায় দায়ের করা মামলায় তাকে গ্রেপ্তার দেখানোর আবেদনসহ তার ৭ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। আদালত তার আবেদন মঞ্জুর করে দুই দিনের রিমান্ডের আদেশ দেন।

প্রসঙ্গত, ডহওক ২০১৩ সালের ৫ মে ঢাকা অবরোধ করে হেফাজতে ইসলামের নেতাকর্মীরা। এছাড়াও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরে আসার বিরোধিতা করে হেফাজতে ইসলাম আন্দোলনে নামে সম্প্রতি। বিক্ষোভের নামে ঢাকা, চট্টগ্রাম ও ব্রাহ্মণবাড়িয়ায় সংগঠনটির নেতাকর্মীরা সহিংসতা চালান। এসময় পুলিশের সঙ্গে সংঘর্ষ হয় তাদের। এসব ঘটনায় ঢাকাসহ বিভিন্ন জেলায় নেতাকর্মীদের বিরুদ্ধে একাধিক মামলা হয়। এরমধ্যে ২৩টি মামলা পুলিশের অপরাধ তদন্ত বিভাগ এবং পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন ১৬টি মামলা তদন্ত করছে। বাকি মামলাগুলো তদন্ত করছে পুলিশের বিভিন্ন ইউনিট।

 

যুক্ত হোন আমাদের ইউটিউব চ্যানেলে এখানে ক্লিক করুণ।

এগুলো দেখুন

ই-পর্চা অ্যাপ ডাউনলোড

ই-পর্চা অ্যাপ ডাউনলোড

জেনে নিন কিভাবে ই-পর্চা অ্যাপ ডাউনলোড করবেন। আসুন এ বিষয়ে আজকে আলোচনা করে বিস্তারিত জেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *