প্রাথমিক শিক্ষকদের চাকরি স্থায়ী হচ্ছে

শিক্ষা প্রতিনিধি :: সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বিভাগীয় প্রার্থী হিসেবে পদোন্নতি পাওয়া প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকদের চাকরি স্থায়ী করার নির্দেশ দিয়েছেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। গেল মঙ্গলবার প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সংক্রান্ত আদেশ আজ (বুধবার ৭ এপ্রিল) প্রকাশিত হয়।

এতে সতর্ক করে বলা হয়, পদোন্নতি পাওয়া এসব শিক্ষকদের চাকরি ৭ দিনের মধ্যে স্থায়ী করতে হবে। নয়তো সংশ্লিষ্ট কর্মকর্তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

ডিপিই সূত্রে জানা যায়, চাকরি স্থায়ীকরণ না করে দেশের কিছু কিছু জেলার শিক্ষা কর্মকর্তা সময়ক্ষেপণ করছে। অসৎ উদ্দেশে স্থায়ীকরণ আটকে শিক্ষকদের হয়রানি করা হচ্ছে।

অন্যদিকে কিছু শিক্ষক অভিযোগ করেছিলেন, অবৈধভাবে টাকা উপার্জনের জন্য স্থায়ীকরণ আটকে রাখা হয়েছে।

এমন অভিযোগের পর প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক আলমগীর মুহাম্মদ মনসুরুল আলম সমস্যা সমাধানের উদ্যোগ নেন। দেশের একটি গণমাধ্যমকে বলেন, ‘আমি খোঁজ নিয়ে জানতে পেরে ব্যবস্থা নিয়েছি।’

ডিপিইর আদেশে বলা হয়, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পদোন্নতি পাওয়া বিভাগীয় প্রার্থী হিসেবে নিয়োগকৃত প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকদের চাকরি স্থায়ীকরণের বিষয়টি নিয়োগকারী কর্তৃপক্ষ হিসেবে সংশ্লিষ্ট জেলা প্রাথমিক শিক্ষা অফিসার কর্তৃক সম্পন্ন হয়েছে।

এগুলো দেখুন

আসন ২৬ লাখ, পাশ করেছে ২১ লাখ! শূন্য থাকবে কত!

আসন ২৬ লাখ, পাশ করেছে ২১ লাখ! শূন্য থাকবে কত!

আসন ২৬ লাখ, পাশ করেছে ২১ লাখ! শূন্য থাকবে কত! এসএসসি ও সমমান পরীক্ষায় রেকর্ড পাশ …

Leave a Reply

Your email address will not be published.