ফেরিঘাটে ঘরমুখী মানুষের ঢল

স্টাফ রিপোর্টার :: মুন্সিগঞ্জের শিমুলিয়া ফেরিঘাটে ঈদে ঘরমুখী যাত্রীদের প্রচণ্ড চাপ। ঘাট এলাকায় পারাপারের অপেক্ষায় রয়েছেন হাজারো যাত্রী। ফেরি চলাচল বন্ধ থাকায় আটকা পড়েছেন তারা।

গণপরিবহন বন্ধ থাকায় মাইক্রোবাস, প্রাইভেটকার ও ছোট গাড়ি ভাড়া করে বিভিন্ন স্থান থেকে এসব মানুষ আসছেন ঘাট এলাকায়।

সকাল দিকে ফেরি ঘাটে এসেছেন ঢাকার যাত্রাবাড়ী থেকে রায়হান সোহেল। তার বাড়ি মাদারিপুর। বাবা-মায়ের সঙ্গে ঈদ করার জন্য খুব ভোরে রওনা হয়ে ঘাটে পৌঁছেছেন তিনি। কিন্তু ঘাটে এসে দীর্ঘ অপেক্ষার পরও পার হতে না পেরে হতাশ তিনি।

তিনি বলেন, ভাই আমি ব্যাচেলর মানুষ। আমি একা কী করে ঢাকায় ঈদ করি? তাই বাড়ি যাচ্ছি বাবা-মায়ের সাথে ঈদ করার জন্য।

এদিকে মুন্সিগঞ্জের শিমুলিয়ায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ঘরমুখো মানুষের স্রোত রোধ করতে ঘাটের প্রবেশ মুখে গাড়ি দিয়ে ব্যারিকেড দিয়েছেন। যাত্রীরা সেই ব্যারিকেড উপেক্ষা করে এক কিলোমিটার পথ হেঁটে ঘাটে জমা হচ্ছেন। এ সময় তারা ঘাটে দাঁড়িয়ে নানা স্লোগান দিচ্ছেন। আমাদের দাবি মানতে হবে, ফেরি ছাড়তে হবে।

সকাল সাড়ে ৯টার দিকে ২ নং ঘাটের দিকে একটি অ্যাম্বুলেন্স ছেড়ে যায়। এ সময় ৩ নং ঘাট থেকে ২ নং ঘাটের দিকে ছুটতে থাকে মানুষ। কার আগে কে যাবে তা নিয়ে শুরু হয় প্রতিযোগিতা। তবে শেষ পর্যন্ত এখনো কোন ফেরি ছেড়ে যায়নি।


আরো পড়ুন: লোভ – মুহাম্মদ আল মামুন
আরো পড়ুন: পরিণাম – সুমাইয়া শাহরীন
আরো পড়ুন: অভিভাবকদের উদ্দেশ্যে বলছি!


এদিকে ফেরি ঘাট দিয়ে পার হতে না পেরে ঘাটের পাশের কনকসার এলাকাসহ ঘাটের আশপাশের এলাকা দিয়ে ট্রলারে নদী পার হচ্ছে মানুষ। শেষ খবর পাওয়া পর্যন্ত অবৈধভাবে পারাপারের কারণে ৬টি ট্রলার জব্দ করেছে নৌপুলিশ।

এ ব্যাপারে শিমুলিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) ফয়সাল আহম্মেদ গণমাধ্যমকে বলেন, রাত থেকে ফেরি চলাচল বন্ধ রয়েছে। কোন ফেরিই ছাড়া হচ্ছে না।

 

 

যুক্ত হোন আমাদের ইউটিউব চ্যানেলে এখানে ক্লিক করুণ।

এগুলো দেখুন

জেলা প্রশাসকের কার্যালয়ে চাকরি

ধীরে ধীরে খুলছে সরকারি চাকরির নিয়োগজট

স্টাফ রিপোর্টার :: করোনা নিয়ন্ত্রণে আসায় ধীরে খুলছে বিভিন্ন স্তরের সরকারি চাকরির নিয়োগজট। আগে থেকে …

Leave a Reply

Your email address will not be published.