বড় সভা নয়: মমতা

আন্তর্জাতিক ডেস্ক :: কোভিড-১৯ সংক্রমণ ভয়ঙ্কর হয়ে ওঠায় নিজের নির্বাচনী কর্মসূচিতে নিয়ন্ত্রণ আনছে মমতা বন্দ্যোপাধ্যায়। তার সিদ্ধান্ত, কলকাতায় আর কোনো বড় সভা বা কর্মসূচি নয়। সর্বত্র বক্তৃতাও হবে ছোট।

৩ দফার ভোট বাকি। তাতে রয়েছে কলকাতার ২ দফা ভোটও। দক্ষিণ কলকাতার ভোট আগামী ২৬ এপ্রিল। আর উত্তর কলকাতায় ভোট আগামী ২৯ এপ্রিল। এ ছাড়াও বাকি আছে বীরভূম, মুর্শিদাবাদ, মালদহ, পশ্চিম বর্ধমান, ২ দিনাজপুর এবং উত্তর ২৪ পরগনা ও নদিয়ার আংশিক ভোট।

নরেন্দ্র মোদি, অমিত শাহের মতো নেতারা রাজ্যে নিয়মিত প্রচারে আসায় তাদের সভাগুলির বন্দোবস্তসহ বিভিন্ন কাজে দলে দলে ‘বাইরের লোক’ রাজ্যে আসছে বলে মমতা কয়েক দিন ধরে অভিযোগ করছে। কোভিড-১৯ এর প্রকোপ বেড়ে যাওয়ার পিছনে এটি বড় কারণ বলে মনে করেন তিনি। নির্বাচনী প্রচারে রাজ্যে না-আসার সিদ্ধান্ত নিয়েছে কংগ্রেস নেতা রাহুল গান্ধিও।

এই অবস্থায় মমতা নিজেই তার নির্বাচনী কর্মসূচিতে কাটছাঁট করলেন। তার ঘোষণা, কলকাতায় তিনি আর কোনো বড় সভা বা মিছিল করবে না। শুধু একটিই করবেন উত্তর কলকাতার বিডন স্ট্রিটে। জেলাগুলিতেও নিজের বক্তৃতা তিনি ১৫-২০ মিনিটের মধ্যে সীমাবদ্ধ রাখতে চান, যাতে বেশিক্ষণ এক জায়গায় ভিড় জমে না-থাকে।

গত রোববার এক সাক্ষাৎকারে তৃণমূলনেত্রী এ কথা জানিয়েছেন। রবিবার দক্ষিণ কলকাতায় তার রোড শোতে ভিড় ছিল চোখে পড়ার মতো। উত্তরে আর একটি রোড শোয়ের পরিকল্পনা ছিল। বোঝা যাচ্ছে, সেটি হবে না। প্রধানমন্ত্রী কলকাতায় রোড শো করতে পারেন বলে কিছু দিন আগে বিজেপি সূত্রে জানা গিয়েছিল।

এগুলো দেখুন

বিশ্বের সবচেয়ে ঝুঁকিপূর্ণ বিমানবন্দর

বিশ্বের সবচেয়ে ঝুঁকিপূর্ণ বিমানবন্দর

জেনে নিন বিশ্বের সবচেয়ে ঝুঁকিপূর্ণ বিমানবন্দর সম্পর্কে। আসুন এ বিষয়ে বিস্তারিত আলোচনা করা যায়। একবিংশ …

Leave a Reply

Your email address will not be published.