বন্ধ ফেরি, অপেক্ষায় হাজারো যাত্রী, দেখুন ভিডিওসহ

বন্ধ ফেরি, অপেক্ষায় হাজারো যাত্রী, দেখুন ভিডিওসহ ।। মুন্সীগঞ্জ প্রতিনিধি :: কোভিড-১৯ বিস্তার রোধে আজ (শনিবার ৮ মে) থেকে পাটুরিয়া-দৌলতদিয়া ও শিমুলিয়া-কাঁঠালবাড়ি ফেরিঘাটে দিনের বেলায় ফেরি চলাচল বন্ধ আছে। কিন্তু থেমে নেই ঘরমুখো মানুষের ঘরে ফেরার চেষ্টা। সকাল থেকে যাত্রীরা মুন্সিগঞ্জের মাওয়া ঘাটে পারাপারের অপেক্ষায় ভিড় করে আছে। বেলা বাড়ার সাথে সাথে যাত্রীর চাপও বাড়ছে। বিআইডব্লিউটিএ সকাল থেকে ঘাট এলাকায় মাইকিং করলেও যাত্রীরা ঘাট থেকে সরছেন না।

মাওয়া ট্রাফিক পুলিশের টিআই হিলাল উদ্দিন জানান, শিমুলিয়া ঘাটে এখনো চার শতাধিক ট্রাক ও পিকআপ ভ্যান এবং সাতটি অ্যাম্বুলেন্স পারাপারের অপেক্ষায় রয়েছে। ব্যক্তিগত ছোট গাড়ি তেমন একটা নেই বললেই চলে। হাজার হাজার যাত্রী ঘাটে পার হওয়ার জন্য জড়ো হয়েছে।

তিনি আরো জানান, সকাল ৮টা ১০ মিনিটের সময় মাদারীপুরের বাংলাবাজার ঘাট থেকে পাঁচটি অ্যাম্বুলেন্স, দুটি পুলিশের পিক্যাপ ভ্যান ও পাঁচ শতাধিক যাত্রী নিয়ে শিমুলিয়া ঘাটে ভিড়ে ফেরি কুঞ্চলতা। ফেরিটি ঘাট এলাকায় ভিড়ে রয়েছে। এতে যাত্রী উঠলেও আর ছেড়ে যায়নি। যাত্রীদের নেমে যাওয়ার জন্য অনুরোধ করা হয়েছে।

হিলাল উদ্দিন বলেন, রাত ৩টা থেকে শিমুলিয়া ঘাটে সকল প্রকার ফেরি পারাপার বন্ধ রয়েছে।

করোনা বিস্তার রোধে সরকারি নির্দেশনা মোতাবেক আজ (শনিবার ৮ মে) থেকে পাটুরিয়া-দৌলতদিয়া ও শিমুলিয়া-কাঁঠালবাড়ি ফেরিঘাটে দিনের বেলায় ফেরি চলাচল বন্ধ আছে। শুধু রাতের বেলায় পণ্যবাহী পরিবহন পারাপারের জন্য ফেরি চলাচল করবে বলে জানায় বিআইডব্লিউটিসি।

গতকাল (শুক্রবার ৭ মে) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশন চেয়ারম্যান সৈয়দ মো. তাজুল ইসলাম বিষয়টি সাংবাদকর্মীদের নিশ্চিত করেছেন।

কিন্তু মধ্যরাতে এমন নির্দেশার খবর অনেকেই না জানায় আজ (শনিবার ৮ মে) ভোররাত থেকে পারাপারের অপেক্ষায় ঘাটে এসে জড়ো হন হাজার হাজার মানুষ। এতে তীব্র ভোগান্তি পোহাতে হচ্ছে তাদের।

ঘাটে অপেক্ষারত বরিশালগামী এক যাত্রী বলেন, বরিশাল যাওয়ার জন্য সকালে ঘাটে আসেন। কিন্তু এসে দেখেন ফেরি চলাচল বন্ধ। ঘাটের লোকজন জানায়, কোন ফেরি চলবে না। এতে বিপাকে পড়েছেন অনেক মানুষ।

শিমুলিয়া ঘাট কর্তৃপক্ষ জানায়, ঈদকে সামনে রেখে নৌ রুট দিয়ে ঘরে ফিরছে মানুষ। ভোর থেকে এই নৌ রুটে মানুষ ও যানবাহনের ভিড় বাড়তে থাকে। সকাল সাড়ে ৬টার পর থেকে ফেরিঘাট এলাকায় যানবাহন ও যাত্রীর চাপ বেলা বাড়ার সাথে সাথে আরও বাড়ছে।আরও পড়ুন: গণভবনের সামনে নিরন্নদেরকে নিয়ে ঈদ করবে নতুনধারা: মোমিন মেহেদী

এ বিষয়ে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশন শিমুলিয়া ঘাট সহ উপ-মহাব্যবস্থাপক (বাণিজ্য) শফিকুল ইসলাম বলেন, আসন্ন ঈদকে কেন্দ্র করে অধিক সংখ্যক যাত্রী আজও ঘাটে আসছেন।

 

 

যুক্ত হোন আমাদের ইউটিউব চ্যানেলে এখানে ক্লিক করুণ।

এগুলো দেখুন

জেলা প্রশাসকের কার্যালয়ে চাকরি

ধীরে ধীরে খুলছে সরকারি চাকরির নিয়োগজট

স্টাফ রিপোর্টার :: করোনা নিয়ন্ত্রণে আসায় ধীরে খুলছে বিভিন্ন স্তরের সরকারি চাকরির নিয়োগজট। আগে থেকে …

Leave a Reply

Your email address will not be published.