বরিশালসহ দেশের সব অঞ্চলে আজও বৃষ্টির সম্ভাবনা রয়েছে!

স্টাফ রিপোর্টার :: বরিশালসহ দেশের প্রায় সব স্থানে আজও বৃষ্টির সম্ভাবনা আছে। দেশের বিভিন্ন অঞ্চলে রাত থেকে সকাল পর্যন্ত দমকা হাওয়াসহ বৃষ্টিপাত হয়েছে। বৃষ্টিপাতের এই ধারা আগামী ২৪ ঘণ্টা দেশের প্রায় সব বিভাগেই থাকবে। এ সময় কোথাও কোথাও দমকা অথবা ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে।

আজ (বৃহস্পতিবার ৬ মে) সাংবাদিকদের সাথে আলাপকালে আবহাওয়াবিদ মো. আব্দুর রহমান এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, প্রতি ১২ ঘণ্টা পর পর বৃষ্টিপাত রেকর্ড করা হয়। সকাল ৬টা পর্যন্ত দেশের প্রায় সবকটি বিভাগের বিভিন্ন অঞ্চলে বৃষ্টিপাত হয়েছে। এর মধ্যে সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে রাজশাহীতে ৬১ মিলিলিটার। ঢাকায় সকাল ৬টার পরে কী পরিমাণ বৃষ্টি হয়েছে তা জানা যাবে বেলা ১২টার দিকে। তবে ধারণা করা হচ্ছে ১ থেকে ২ মি.লি. বৃষ্টিপাত হতে পারে। তবে কোথাও বড় কোনো ঝোড়ো হাওয়া বয়ে যায়নি।

আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার তথ্যে তিনি জানান, ঢাকা, রাজশাহী, রংপুর, সিলেট, বরিশাল, চট্টগ্রাম, খুলনা বিভাগসহ দেশের বিভিন্ন অঞ্চলে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা আছে।

তিনি আরো বলেন, এ সময়ের বৃষ্টিপাতের সাথে দমকা অথবা ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। কোথাও কোথাও ঝড়ের এই গতি ঘণ্টায় ৪০ কিলোমিটারের বেশি হতে পারে। সাধারণত ঝড়ের গতি ঘণ্টায় ৬০ কি.মি. এর উপরে থাকলে কালবৈশাখী ঝড় বলা হয়ে থাকে। কিন্তু এর সম্ভাবনা কম।

 

 

যুক্ত হোন আমাদের ইউটিউব চ্যানেলে এখানে ক্লিক করুণ।

এগুলো দেখুন

জেলা প্রশাসকের কার্যালয়ে চাকরি

ধীরে ধীরে খুলছে সরকারি চাকরির নিয়োগজট

স্টাফ রিপোর্টার :: করোনা নিয়ন্ত্রণে আসায় ধীরে খুলছে বিভিন্ন স্তরের সরকারি চাকরির নিয়োগজট। আগে থেকে …

Leave a Reply

Your email address will not be published.