বরিশালে সতর্কহীনতার কারণে বাড়তে পারে করোনা!

DTV Online / ১০০ বার দেখা হয়েছে
আপডেট : বুধবার, ১৫ সেপ্টেম্বর, ২০২১
বরিশালে সতর্কহীনতার কারণে বাড়তে পারে করোনা!

মো: রাকিব হাওলাদার :: শিক্ষার্থীদের অভিভাবকদের সতর্কহীনতার কারণে বাড়তে পারে বরিশালের করোনা ঝুঁকি। শিক্ষামন্ত্রীর নির্দেশে গত রোববার (১২ সেপ্টেম্বর) থেকে বাংলাদেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হয়েছে। তারই ধারাবাহিকতায় বরিশালে নগরীর প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হয়েছে।



তবে অভিভাবকদের মধ্যে দেখে গেছে সতর্কহীনতার। স্বাভাবিক সময়ের মতই অভিভাবকরা তাদের সন্তানদের শিক্ষালয়ের সামনে জমায়েত করে দাড়িয়ে থাকবে দেখা গেছে।

সোমবার সরেজমিন অনুসন্ধানে দেখা যায়, বরিশাল নগরীর হালিমা খাতুন বালিকা মাধ্যমিক বিদ্যালয়, বরিশাল সরকারি উচ্চ বিদ্যালয়, বরিশাল জিলা স্কুল, মল্লিকা কিন্ডারগার্টেন ও মাধ্যমিক বিদ্যালয়সহ বরিশাল নগরীর বিভিন্ন বিদ্যালয়ের সামনে শিক্ষার্থীদের অভিভাবকদের জমায়েত করে দাড়িয়ে থাকতে দেখা গেছে।
অন্যদিকে শিক্ষার্থীদের মধ্যে সেরকম কোনো সতর্কতার ছাপ দেখা যায়নি। পুরানো সঙ্গীদের পেয়ে স্বাস্থ্যবিধি উপেক্ষা করে আড্ডা দিতে দেখা গেছে বিভিন্ন খাবার হোটেলে। গায় গা মিলে নিজেদের ছবি তুলতে দেখা গেছে।

এক সতর্ক অভিভাবক জানান, আমাদের দেশে ৮০ শতাংশ মানুষই করোনার কথা ভুলে গেছে। যতই টিকা প্রদান করা হোক। এখনো আমাদের এখনো সতর্ক থাকা প্রয়োজন। এখনো আমরা বলতে পারি না যে, আমাদের দেশ থেকে করোনা চলে গেছে। সরকার প্রায় দেড় বছর পর শিক্ষাপ্রতিষ্ঠান খুলেছে।

আমাদের একটু সতর্কহীনতার কারণে আবারও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হতে পারে। আমি ব্যক্তিগত ভাবে সকল শিক্ষাপ্রতিষ্ঠানের কর্তৃপক্ষ ও বরিশালের জেলা প্রসাশকের সৃষ্টি আর্কষণ করছি। আপনারা অভিভাবকদের জন্য একটি সুনির্দিষ্ট নির্দেশনা জারি করুন। অভিভাবকরা যেন শিক্ষাপ্রতিষ্ঠানের সামনে বিনা প্রয়োজনে জমায়েত না করেন।



এ বিষয়ে বরিশালের সিভিল সার্জন মনোয়ার হোসেন বলেন, স্বাস্থ্যবিধি না মানলে আমরা আবার সেই করোনার ঢেউ দেখতে পাবো। স্বাস্থ্যবিধি সঠিকভাবে না মানা হয় হলে করোনার সেই ঢেউ আমাদের দেশে আবার আবার আসতেই থাকবে। আমরা আশঙ্কা করছি এখন করোনা নিম্নগতিতে আছে, যদি স্বাস্থ্যবিধি সঠিকভাবে না মানা হয় তাহলে আবার করোনা উচ্চগতিতে বেড়ে যাবে।

যুক্ত হোন আমাদের ইউটিউব চ্যানেলে এখানে ক্লিক করুন এবং আমাদের সাথে যুক্ত থাকুন ফেইজবুক পেইজে এখানে ক্লিক করে। 


এই বিভাগের আরো সংবাদ