বাঁচতে চায় ছোট তাহিয়া

DTV Online / ৮০ বার দেখা হয়েছে
আপডেট : শনিবার, ১১ সেপ্টেম্বর, ২০২১
বাঁচতে চায় ছোট তাহিয়া

স্টার রিপোর্টার :: ৫ মাস ১২ দিনের তাহিয়া আমিন খান তাকি। জন্মগতভাবে সে “বিলিয়ারি এট্রেসিয়া “নামক এক বিরল /জটিল লিভারের রোগে আক্রান্ত। ছোট তাহিয়ার স্টুল ফ্যাকাশে, প্রসাব গাঢ় হলুদ, চোখ ও শরীর হালকা হলুদ হয়ে আছে।



তাহিয়া আমিন খান তাকির বাবা জানান, মেয়ের জন্মের পর থেকে ডাক্তার টু ডাক্তার, হাসপাতাল টু হাসপাতালে ঘুরে ঢাকার পিজি হাসপাতালে মাসখানেক ভর্তি থেকে শরীরে টেস্ট আর ক্যানোলার শত শত ফুটো করে জানতে পারি তার এই জটিল রোগ হয়েছে। এরপর থেকে আমরা বারংবার ডাক্তারদের অসহায়ত্ব দেখেছি। চোখের সামনে মৃত্যু যন্ত্রণা দেখেছি, অসহ্য যন্ত্রণা, ভয়ার্ত চিৎকার, অসহায় অঙ্গভঙ্গি দেখতে দেখতে আমি ক্লান্ত হয়ে গেছি।

ডাক্তারদের ভাষ্য মতে তাহিয়া আমিন খান তাকির লিভার ট্রান্সপ্লান্ট/প্রতিস্থাপন করাই এর একমাত্র চিকিৎসা। নয়তো ও বেশিদিন বাঁচবে না। এজন্য ইন্ডিয়ার চেন্নাইয়ের রেলা ইনস্টিটিউটে যেতে হবে। যেখানে চিকিৎসা ও আনুষাঙ্গিক খরচ হবে প্রায় ৫০ থেকে ৬০ লাখ টাকা।

তাহিয়া আমিন খান তাকির বাবা-মা এখন পর্যন্ত প্রায় ৫ লাখ টাকা খরচ করে ফেলেছে। তিনি এখন সর্বোচ্চ চেষ্টা করে হয়তো ১০/১৫ লাখ টাকা ম্যানেজ করতে পারবেন।



তাহিয়া আমিন খান তাকির বাবা-মা আমাদের সমাজের বিভিন্নস্তরের মানুষকে তার মেয়ে তাহিয়া আমিন খান তাকির চিকিৎসার জন্য এগিয়ে আসার অনুরোধ জানিয়েছে।

সাহায্য পাঠানোর ঠিকানাঃ
মৌসুমী খানম (মা)
01309190026(বিকাশ+ রকেট)

আল আমিন (বাবা)
01719659253 (বিকাশ+রকেট +নগদ)

ডাচ বাংলা ব্যাংক
একাউন্ট নং 2181030021225
মৌসুমী খানম (মা)
পটুয়াখালী শাখা।

ইসলামী ব্যাংক
একাউন্ট নং 20507770220438916
আল আমিন (বাবা)
তালতলী শাখা, এজেন্ট ব্যাংকিং।

সোনালি ব্যাংক
একাউন্ট নং 4321601000876
আল আমিন (বাবা)
তালতলী শাখা,বরগুনা।

যুক্ত হোন আমাদের ইউটিউব চ্যানেলে এখানে ক্লিক করুন এবং আমাদের সাথে যুক্ত থাকুন ফেইজবুক পেইজে এখানে ক্লিক করে। 


এই বিভাগের আরো সংবাদ