বিনিয়োগ করে মাত্র ৪ বছরে ৫ গুণ মুনাফা!

বিনিয়োগ করে মাত্র ৪ বছরে ৫ গুণ মুনাফা!

বিনিয়োগ করে মাত্র ৪ বছরে ৫ গুণ মুনাফা! এ বিষয়ে আজকে আমরা বিস্তারিত আলোচনা করবো। নতুন কোম্পানিতে মূলধন বিনিয়োগ করে বড় সফলতা পেয়েছে দেশের প্রথম ভেঞ্চার ক্যাপিটাল কোম্পানি বিডি ভেঞ্চার। প্রযুক্তি খাতের দেশীয় প্রতিষ্ঠান ‘ব্রেন স্টেশন ২৩’ এ বিনিয়োগ করে ৪ বছরে ৫ গুণ মুনাফা পেয়েছে বিডি ভেঞ্চার। এখন প্রতিষ্ঠানটি থেকে বিনিয়োগ করা অর্থ মুনাফাসহ তুলে নিয়েছে। আর ব্রেন স্টেশন শেয়ারবাজারে তালিকাভুক্তির প্রস্তুতি নিচ্ছে।

বিনিয়োগ করে মাত্র ৪ বছরে ৫ গুণ মুনাফা!

সংশ্লিষ্টদের সাথে কথা বলে জানা গেছে, বিডি ভেঞ্চার বিগত বিগত ২০১৬ সালে ব্রেন স্টেশনে ১ কোটি টাকার মূলধন বিনিয়োগ করে। তার বিপরীতে প্রতিষ্ঠানটির ৮ দশমিক ৭ শতাংশ শেয়ারের মালিকানা নেয় বিডি ভেঞ্চার। সম্প্রতি এই শেয়ার ছেড়ে দিয়ে বিডি ভেঞ্চার ফেরত পেয়েছে ৫ কোটি টাকা।


আরো পড়ুন: নারীদের প্রজনন ক্ষমতা বাড়াতে সেরা ১৬ টি যোগ আসন
আরো পড়ুন: নিমপাতা ও ভিনিগারে দূর হবে খুশকি
আরো পড়ুন: মেয়েদের যৌন আকাঙ্ক্ষা বা কাম শক্তি বৃদ্ধি করার ঔষধ


সম্প্রতি এক বিজ্ঞপ্তিতে বিডি ভেঞ্চার জানিয়েছেন, এজ অ্যাসেট ম্যানেজমেন্টের সাথে সংশ্লিষ্ট বিনিয়োগকারীরা বিডি ভেঞ্চারের কাছ থেকে ব্রেন স্টেশনের শেয়ার কিনে নিয়েছে। ১৯ জানুয়ারি বিডি ভেঞ্চারের কার্যালয়ে শেয়ার হস্তান্তরসংক্রান্ত চুক্তি হয়েছে। বিডি ভেঞ্চার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শফিক-উল-আজম এবং এজ অ্যাসেট ম্যানেজমেন্টের প্রধান নির্বাহী কর্মকর্তা আলী ইমাম নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিডি ভেঞ্চারের চেয়ারম্যান নুর এ আলম চৌধুরী, এজ রিসার্চ অ্যান্ড কনসালট্যান্সি লিমিটেডের ব্যবস্থাপনা অংশীদার আসিফ এ খান, ইউনিলিভার কনজ্যুমার কেয়ারের চেয়ারম্যান মাসুদ খান, এজ অ্যাডভাইজরির অংশীদার মুন্তাকিম আহমেদ ও কাজী ইকুইটিজের পরিচালক কাজী যোবাইদুর রহমান।

ব্রেন স্টেশন দেশের তথ্যপ্রযুক্তি খাতের একটি নেতৃস্থানীয় প্রতিষ্ঠান। বিগত ২০০৬ সালে প্রতিষ্ঠানটি কার্যক্রম শুরু করে। চারজনের একটি দল নিয়ে শুরু করা প্রতিষ্ঠানটিতে বর্তমানে ৩৫০ জনেরও বেশি প্রোগ্রামার কাজ করছে। দেশে বসেই যেন ইঞ্জিনিয়াররা আন্তর্জাতিক কোম্পানিগুলোকে সফটওয়্যার, মোবাইল অ্যাপ্লিকেশন সেবা থেকে শুরু করে সব ধরনের প্রযুক্তিগত সেবা দিতে পারে, সেই লক্ষ্যে ব্রেন স্টেশন শুরু থেকে এখন পর্যন্ত কাজ করে চলেছে।

এখন দেশের পাশাপাশি আরো ৯ টি দেশে সেবা দিচ্ছে ব্রেন স্টেশন। অন্যদিকে প্রতিষ্ঠান ও ব্যক্তিমালিকানায় বিগত ২০১২ সালের সেপ্টেম্বরে যাত্রা শুরু করে বিডি ভেঞ্চার লিমিটেড। প্রতিষ্ঠানটির উদ্দেশ্য ছিল ভবিষ্যৎ উদ্যোক্তাদের অর্থায়ন করা। অর্থায়ন করে প্রতিষ্ঠানের শেয়ার ধারণের মাধ্যমে প্রতিষ্ঠানের মুনাফা ও লোকসানের ভাগীদার হওয়া। আবার প্রতিষ্ঠান ভালো পর্যায়ে পৌঁছে গেলে শেয়ার বিক্রি করে বিনিয়োগ ফেরত নেয়া।


আরো পড়ুন: চোখে এলার্জি হয় কেন? সমস্যা ও সমাধান
আরো পড়ুন: গর্ভবতী মায়েরদের এই ৫টি বিপদ থেকে সাবধান
আরো পড়ুন: ব্রণের সমস্যা দূর করবে ড্রাগন ফল


এর আগে ইয়ন গ্রুপের প্রতিষ্ঠান ইয়ন ফুড থেকে মূলধন ফেরত আনে বিডি ভেঞ্চার। জানতে চাইলে বিডি ভেঞ্চার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শফিক-উল-আজম বলেন, ‘ব্রেন স্টেশনে বিনিয়োগ করে আমরা সফল হয়েছি। প্রতিষ্ঠানটি এখন অনেক দেশে সেবা দিচ্ছে। আমাদের বিনিয়োগের বিপরীতে কয়েক গুণ মুনাফা পেয়েছি।’

যুক্ত হোন আমাদের ইউটিউব চ্যানেলে এখানে ক্লিক করুন। এবং আমাদের সাথে যুক্ত থাকুন ফেইজবুক পেইজে এখানে ক্লিক করে।

এগুলো দেখুন

ধান কেনা বেচার লাভজনক ব্যবসার কৌশল

ধান কেনা বেচার লাভজনক ব্যবসার কৌশল

ধান কেনা বেচার লাভজনক ব্যবসার কৌশল সর্ম্পকে আজকের আলোচনা। আমরা জানবো কৃষকদের কাছ থেকে ধান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *