বিশ্বজুড়ে আক্রান্ত প্রায় ১৬ কোটি

আন্তর্জাতিক ডেস্ক :: কোভিড-১৯ তে দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত বিশ্বে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ১৫ কোটি ৮৯ লাখের বেশি মানুষ। এখন পর্যন্ত বিশ্বে কোভিডে মৃত্যুর সংখ্যা ৩৩ লাখ ছাড়িয়েছে।

ভারতসহ বিভিন্ন দেশে বেড়েছে সংক্রমণ ও মৃত্যু। গত ২৪ ঘন্টায় বিশ্বে কোভিডে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৯ হাজার ৯২৯ জনের। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছে ৬ লাখ ৪৩ হাজার ৯০৬ জন।

আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, আজ (সোমবার ১০ মে) সকাল পর্যন্ত কোভিডে মারা গেছে ৩৩ লাখ ৬ হাজার ৩১৩ জন। আক্রান্ত হয়েছে ১৫ কোটি ৮৯ লাখ ৫৬ হাজার ১৮২ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছে ১৩ কোটি ৭৩ লাখ ৮৩ হাজার ১৭০ জন।

বিশ্বে কোভিড-২৯ আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত কোভিড-১৯ তে ৫ লাখ ৯৫ হাজার ৮১২ জনের প্রাণ নিয়েছে কোভিড। এছাড়া সংক্রমণ শনাক্ত হয়েছে ৩ কোটি ৩৪ লাখ ৭৬ হাজার ৭৮১ জনের দেহে।

যুক্তরাষ্ট্রের পর কোভিডে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ ভারত। এশিয়ার মধ্যেও কোভিড-১৯ তে সবচেয়ে বিপর্যস্ত দেশটি। ভারতে এখন পর্যন্ত কোভিড রোগী শনাক্ত হয়েছেন ২ কোটি ২৬ লাখ ৬২ হাজার ৪১০ জন। মারা গেছেন ২ লাখ ৪৬ হাজার ১৪৬ জন।


আরো পড়ুন: লোভ – মুহাম্মদ আল মামুন
আরো পড়ুন: পরিণাম – সুমাইয়া শাহরীন
আরো পড়ুন: অভিভাবকদের উদ্দেশ্যে বলছি!


তালিকায় তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। ল্যাটিন আমেরিকার এই দেশটিতে এখন পর্যন্ত কোভিড আক্রান্ত হয়েছেন ১ কোটি ৫১ লাখ ৮৪ হাজার ৭৯০ জন। তাদের মধ্যে মারা গেছে ৪ লাখ ২২ হাজার ৪১৮ জন।

কোভিড-১৯ শনাক্তের তালিকায় চারে ইউরোপের দেশ ফ্রান্স। করোনা শনাক্তে তালিকায় পঞ্চম স্থানে রয়েছে তুরস্ক। তালিকায় বাংলাদেশের অবস্থান ৩৩তম।

 

 

যুক্ত হোন আমাদের ইউটিউব চ্যানেলে এখানে ক্লিক করুণ।

এগুলো দেখুন

শরীরে ফোড়া (Abscess) হলে বা পুঁজ জমলে কী করণীয়

শরীরে ফোড়া (Abscess) হলে বা পুঁজ জমলে কী করণীয়

শরীরে ফোঁড়া বা পুঁজ জমে যে আফসোস হবার অভিজ্ঞতা যাদের আছে তারা নিশ্চয়ই স্বীকার করবেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *