বিয়ের আগেই প্রেমিককে যেসব বিষয় বলা জরুরি

বিয়ের আগেই প্রেমিককে যেসব বিষয় বলা জরুরি দুর্বা ডেস্ক :: যেকোনো সম্পর্কেই ভালো-খারাপ সময় থাকে। আর প্রেমের সম্পর্কে ঝগড়াঝাঁটি হওয়াটা অনেক স্বাভাবিক বিষয়। তবে সম্পর্কে অতিমাত্রায় ঝগড়াঝাঁটি হতে থাকলে একসময় সে সম্পর্কে আসতে পারে তিক্ততা। এমনকি এর কারণে ভেঙেও যেতে পারে সম্পর্ক।

সম্পর্কের মধ্যে মতের অমিল বা ২ জনের ভাবনা আলাদা হওয়াটা অনেক স্বাভাবিক বিষয়। কিন্তু সব সমস্যা কাটিয়ে, দূরত্ব মিটিয়ে সম্পর্ককে মসৃণ করে তুলতে হয় আবার ২ জনে মিলেই। তবে সম্পর্কে দুজনের মতের পার্থক্য থাকারও আছে ভালো দিক। এটি ২ জনকে ভালভাবে বুঝতে এবং অপরের কাছে নিজেকে স্পষ্টভাবে তুলে ধরতে সাহায্য করে।

সম্পর্কে ২ জনের মতের অমিল থাকার বিষয়ে ‘ফেমিনা ডট ইন’ ওয়েবসাইটে কাউন্সেলরের বলছেন, যদি সামনে বিয়ে থাকে, তা হলে হবু স্বামীর সাথে যত মতান্তর হয় ততই ভালো। কারণ তাতে নিজেদের সব মতপার্থক্য মিটিয়ে নিতে পারবেন আপনারা।

তাই প্রেমিককে বিয়ে করার আগে জানুন কী কী বিষয়ে নিজেদের মতের অমিলগুলো পরিষ্কার করে নেয়া উচিত—

১. সামাজিক যোগাযোগমাধ্যমে আচরণ

বর্তমান সময়ে সামাজিক যোগাযোগমাধ্যম প্রায় সবাই ব্যবহার করে। সম্পর্কের বিয়ের পর অনেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে নিজের সাথীর ছবি শেয়ার করে থাকেন। এমন বিষয় আপনার পছন্দ না হলে সেটি সাথীর সাথে আলোচনা করুন। আবার আপনার সামাজিক যোগাযোগমাধ্যমের কোনও আচরণ যদি আপনার সঙ্গীর পছন্দ না হয়, সেটিও জেনে নিন। ২ জনে মিলে আলোচনা করে বোঝাপড়া করে নিতে পারেন নিজেদের সামাজিক যোগাযোগমাধ্যমের আচরণ।

২. সন্তানগ্রহণ

সম্পর্ককে বিয়ের পরিণতি দেয়ার আগে সন্তান নেয়ার বিষযটি ২ জনেরই আলোচনা করে নেয়া উচিত। আপনি বা আপনার সাথী বিয়ের কত পরে সন্তানগ্রহণ করতে চান, কয়টি সন্তান নিতে চান বা এ রকম বিষয়ে ২ জনের মতামত বিয়ের আগেই পরিষ্কার আলোচনা করে নিতে হবে। এ বিষযটিতে ২ জনের মতের কোনও অমিল থাকলে তা বিয়ের আগেই বোঝাপড়া করে নিতে হবে।

৩. ক্যারিয়ার

সবার জীবনেই ক্যারিয়ার হচ্ছে অনেক গুরুত্বপূর্ণ একটি বিষয়। ক্যারিয়ার শুরুর পর চাকরিজীবনে বিভিন্ন পরিবর্তন আসতে পারে। চাকরির স্থান বা চাকরি বিষয়ে সিদ্ধান্ত যেমন কেউ চাকরি ছেড়ে ব্যবসা করার সিদ্ধান্তও নিতে পারেন এমন বিষয়গুলো বিয়ের আগেই ২ জনের আলোচনা করে নেয়া ভাল। নইলে বিয়ের পর ক্যারিয়ারে কোনও পরিবর্তন আনতে হলে বা চলে আসলে সম্পর্কে দেখা দিতে পারে ঝামেলা।


আরো: উজিরপুরে রিমান্ড কাণ্ডে মামলার নির্দেশ, পুলিশের তদন্ত কমিটি


৪. সাংসারিক দায়দায়িত্ব

নতুন সংসার শুরু করে অনেক রকম নতুন দায়দায়িত্ব গ্রহণ করতে হয় দুজনেরই। তাই সংসারের দায়িত্বগুলো কিভাবে ২ জনে ভাগ করে নেবেন, সে বিষয়ে বিয়ের আগেই আলোচনা করে নিতে পারেন। সংসারে কে কোন দায়িত্ব পালন করবেন, সে বিষয়ে ভালভাবে আলোচনা না করা থাকলে বিয়ের পর এগুলো নিয়েই আসতে পারে অনেক অবাঞ্ছিত সমস্যা।

যুক্ত হোন আমাদের ইউটিউব চ্যানেলে এখানে ক্লিক করুন।

এগুলো দেখুন

প্রতারণার ফাঁদ ডেটিং অ্যাপস

প্রতারণার ফাঁদ ডেটিং অ্যাপস

প্রতারণার ফাঁদ ডেটিং অ্যাপস । ট্যানট্যান, মামবা ও টিনডারসহ অন্তত ১৫টি ডেটিং অ্যাপসের সন্ধান পেয়েছেন …

Leave a Reply

Your email address will not be published.