যুক্তরাষ্ট্রে আবারো কৃষ্ণাঙ্গ হত্যা!

আন্তর্জাতিক ডেস্ক :: যুক্তরাষ্ট্রের মিনিয়াপোলিস শহরের উত্তরে আবারো এক কৃষ্ণাঙ্গ যুবককে গুলি করে হত্যা করেছে দেশের পুলিশ। গত রোববার (১১ এপ্রিল) রাতে ২০ বছর বয়সী যুবক ডান্ট রাইটকে পুলিশ হত্যা করে বলে জানা গেছে বিবিসির এক প্রতিবেদনে।


আরো পড়ুণ: কোরআনের আয়াত নিষিদ্ধের দাবি খারিজ, আবেদনকারীকে জরিমানা!

আরো পড়ুণ: মধুসখার আলাপন – নুর আতিকুন নেছা

আরো পড়ুণ: আগৈলঝাড়ায় ন্যায্যমূল্যে ভ্রাম্যমাণ দুধ, ডিম ও মাংস বিক্রয় কেন্দ্রের উদ্বোধন

আরো পড়ুণ: জাতীয়করণের দাবী – এস এম তাইজুল ইসলাম


এ ঘটনার জেরে দেশটির শত শত জনতা বিক্ষোভ করেছেন। তার মৃত্যুর পর বিক্ষুব্ধ জনতা পুলিশের দুটি গাড়িও ভাঙচুর করেছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ার গ্যাস নিক্ষেপ করে। পরে ব্রুকলিন সেন্টারের মেয়র শহরব্যাপী কারফিউ জারি করে।

এর আগে যুক্তরাষ্ট্রের মিনেসোটা অঙ্গরাজ্যের মিনিয়াপোলিস শহরে যেখানে কৃষ্ণাঙ্গ যুবক জর্জ ফ্লয়েড পুলিশি নির্যাতনে মারা গিয়েছিল সেখান থেকে মাত্র ১৬ কিলোমিটার দূরত্বে পুলিশের গুলিতে আবারো এক কৃষ্ণাঙ্গ যুবকের মৃত্যু হয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, পুলিশ ও বিক্ষোভকারীদের মধ্যে সংঘর্ষ শুরু হলে পুলিশ রাবার বুলেট ছোড়ে। এতে দু’জন আহত হয় যাদের মধ্যে একজনের রক্তক্ষরণ হচ্ছিলো। পুলিশ টিয়ার গ্যাস ছোড়ার জন্য প্রস্তুতি নিলে কিছু বিক্ষোভকারী সেখান থেকে সরে যান।

এ ব্যাপারে এক বিবৃতিতে ব্রুকলিন সেন্টার পুলিশ বিভাগের পক্ষ থেকে জানানো হয়, দুপুর ২টার কিছু আগে রাস্তায় ট্রাফিক আইন ভঙ্গ করায় কর্মকর্তারা ওই ব্যক্তির গাড়ি থামায়। পুলিশ নিশ্চিত হয় ওই ব্যক্তির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানাে আছে। পুলিশ তাকে গ্রেপ্তারের উদ্যোগ নিলে সে গাড়ির ভেতর ঢুকে পড়ে। তখন একজন পুলিশ কর্মকর্তা গুলি ছুড়ে ওই ব্যক্তিকে আহত করে। আহত অবস্থায় সে গাড়ি চালিয়ে কয়েক ব্লক এগিয়ে যায় এরপর তার মৃত্যু হয়। এরপরও তার গাড়ি চালিয়ে কিছু দূর গিয়ে আরেকটি গাড়ির সাথে ধাক্কা লাগে। ঘটনাস্থলেই তার মৃত ঘটে।

 

যুক্ত হোন আমাদের ইউটিউব চ্যানেলেও এখানে ক্লিক করুণ।

এগুলো দেখুন

বিশ্বের সবচেয়ে ঝুঁকিপূর্ণ বিমানবন্দর

বিশ্বের সবচেয়ে ঝুঁকিপূর্ণ বিমানবন্দর

জেনে নিন বিশ্বের সবচেয়ে ঝুঁকিপূর্ণ বিমানবন্দর সম্পর্কে। আসুন এ বিষয়ে বিস্তারিত আলোচনা করা যায়। একবিংশ …

Leave a Reply

Your email address will not be published.