লাহোরে পুলিশ- টিএলপি সংঘর্ষ, ৬ পুলিশ জিম্মি

আন্তর্জাতিক ডেস্ক :: পাকিস্তানের কট্টরপন্থী ইসলামি গোষ্ঠী তেহরিক-ই-লাব্বায়েক পাকিস্তান (টিএলপি)-এর সমর্থকরা ৬ পুলিশ সদস্যকে জিম্মি করেছে। গতকাল (রোববার) দেশটির পুলিশ এই তথ্য জানান। টিএলপি নেতাকে গ্রেফতারের ঘটনায় টানা বিক্ষোভের মধ্যে এই ঘটনা ঘটলো। আলজাজিরা, রয়টার্স।


আরো দেখুণ: অবহেলা নয় ভালোবাসুন – নুর আতিকুন নেছা


টিএলপি’র পক্ষ থেকে পাকিস্তান সরকারকে আগামী ২০ এপ্রিলের মধ্যে ফরাসি রাষ্ট্রদূতকে বহিষ্কারের আলটিমেটাম দেওয়া হয়েছে। মহানবী (সা.) এর কার্টুন প্রকাশের জের ধরে তারা এই দাবি তুলেছে। এই ঘটনায় টিএলপির নেতাকে গ্রেফতার করা হয়। এতে দেশজুড়ে অবস্থান কর্মসূচি পালন করে। এ সময় অন্তত ৪ জন নিহত, শতাধিক আহত ও কয়েক হাজারকে গ্রেফতার করেছেন দেশটির পুলিশ। সহিংসতা চালানোর অভিযোগে টিএলপিকে নিষিদ্ধ করে পাকিস্তান।

লাহোর পুলিশের মুখপাত্র আরিফ রানা জানান, জিম্মি করা ছয়জনের মধ্যে এক সিনিয়র পুলিশ কর্মকর্তা ও আধা সামরিক বাহিনীর দুই সদস্য রয়েছে। রানা বলেন, টিএলপি কর্মীদের দুটি তেলের ট্যাংকার রয়েছে। এগুলোতে কয়েক হাজার লিটার পেট্রোল ভর্তি রয়েছে। নিরাপত্তাবাহিনীর কর্মকর্তাদের লক্ষ্য করে তারা পেট্রোল বোমা ও পাথর নিক্ষেপ করছে। মাঝে মাঝে গুলিও ছুড়ছে। এতে ১১ কর্মকর্তা আহত হয়েছে।

টিএলপি মুখপাত্র শফিক আমিনি জানান, গতকাল (রোববার) পুলিশ তাদের চার সমর্থককে হত্যা করেছে এবং বেশ কয়েকজন আহত হয়েছেন। গত সপ্তাহে টিএলপি নিষিদ্ধ হওয়ায় সংগঠনটির কোনও খবর প্রকাশ করছে না পাকিস্তানের সংবাদমাধ্যম। এছাড়া সংঘর্ষস্থলে রবিবার মোবাইল ও ইন্টারনেট পরিষেবা বন্ধ করা হয়েছে।

টিএলপির প্রধান কার্যালয় অভিমুখী লাহোরের চক ইয়াতিমকাহান এলাকার সবগুলোর রাস্তা বন্ধ রয়েছে। গত (শনিবার) পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, টিএলপিকে নিষিদ্ধ করা হয়েছে কারণ তারা রাষ্ট্রকে চ্যালেঞ্জ জানিয়ে জনগণ ও আইন-শৃঙ্খলাবাহিনীর ওপর সহিংসতা ও হামলা চালাচ্ছে।

এগুলো দেখুন

বিশ্বের সবচেয়ে ঝুঁকিপূর্ণ বিমানবন্দর

বিশ্বের সবচেয়ে ঝুঁকিপূর্ণ বিমানবন্দর

জেনে নিন বিশ্বের সবচেয়ে ঝুঁকিপূর্ণ বিমানবন্দর সম্পর্কে। আসুন এ বিষয়ে বিস্তারিত আলোচনা করা যায়। একবিংশ …

Leave a Reply

Your email address will not be published.