লেনদেনে সূচকের উত্থানে চলছে!

দুর্বা ডেস্ক :: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে সূচকের উত্থানের মধ্য দিয়ে চলছে লেনদেন।

আজ (সোমবার ৩ মে) লেনদেন শুরুর পর থেকে প্রথম আধা ঘণ্টায় ডিএসইতে লেনদেন হয়েছে প্রায় ৩৫০ কোটি টাকা। এই সময়ে বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) সূত্রে এসব তথ্য জানা গেছে।

জানা যায়, আলোচ্য সময়ে ঢাকা স্টক এক্সচেঞ্জের প্রধান সূচক ডিএসইএক্স ২১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৫৩৮ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২৫৭ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ১৩৩ পয়েন্টে। আলোচ্য সময়ে ডিএসইতে লেনদেন ছাড়ায় ৩৫০ কোটি ৮৯ লাখ ৫৮ হাজার টাকা।

বাজার বিশ্লেষণ করে দেখা গেছে, উল্লিখিত সময়ে ডিএসইতে লেনদেনে অংশ নেয়া ৩৩৫টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১৬৬টির। কমেছে ৮৯টির। অপরিবর্তিত রয়েছে ৮০ টি কোম্পানির শেয়ারের দর।

দেশের অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে সূচকের উত্থানে বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর। দ্বিতীয় কার্যদিবসে সিএসইতে লেনদেনে অংশ নেয়া ১৩২টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ৫৭টির। কমছে ৫১টির। আর দর অপরিবর্তিত আছে ২৪টি কোম্পানির শেয়ারের দর। আলোচ্য সময়ে সিএসইতে মোট লেনদেন হয়েছে ১২ কোটি ৮৭ লাখ ৯১ হাজার ২০২ টাকা।

 

যুক্ত হোন আমাদের ইউটিউব চ্যানেলে এখানে ক্লিক করুণ।

এগুলো দেখুন

ফিন্যান্স কী জেনে নিন বিস্তারিত

ফিন্যান্স কী জেনে নিন বিস্তারিত

ফিন্যান্স কী জেনে নিন বিস্তারিত এ বিষয়। আসুন আজকে এ বিষয়ে আলোচনা করে বিস্তারিত জেনে …

Leave a Reply

Your email address will not be published.