শুধু ব্যবসায়ীই নয়, মানবতার ফেরিওয়লা ফরচুন‘র চেয়ারম্যান মিজান

DTV Desk / ৫৭৬ বার দেখা হয়েছে
আপডেট : শুক্রবার, ৯ জুলাই, ২০২১

স্টাফ রিপোর্টার ॥ ব্যবসায়ী নয়, মানবতার ফেরিওয়লা সড়ক দুর্ঘটনায় আহত শিশুকে চিকিৎসা করাতে নিজেই ছুটে গেলেন হাসপাতালে।

আজ বরিশালের বিসিক শিল্প নগরী এলাকায় ফরচুন সু কোম্পানির ভাড়াকৃত বাস নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের একটি দোকানের মধ্যে ঢুকে পড়ায় গুরুতর আহত হয় অর্ঘ (১০) নামের ৪র্থ শ্রেণির এক শিক্ষার্থী। চিকিৎসার জন্য তাকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলেও সেখানে চিকিৎসার অবহেলা দেখে ফরচুন সু কোম্পানির চেয়ারম্যান মিজানুর রহমান নিজে উপস্থিত থেকে অর্ঘ নামের ওই শিশুকে বরিশালের সবচেয়ে ব্যয়বহুল বেসরকারী চিকিৎসালয় রাহাত আনোয়ার হাসপাতালে ভর্তি করান।

 

এখানেই জরুরী ভিত্তিতে অপরারেশন করানো হয় তাকে। পাশাপাশি উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয় অর্র্ঘকে। রাহাত আনোয়ার হাসপাতালের চিকিৎসাকরা জানান, অর্ঘ’র পায়ের গোড়ালিতে আঘাতের স্থান অপরেশন করা হয়েছে। বর্তমানে পা ঠিক আছে। তবে আরো উন্নত চিকিৎসার জন্য ফরচুন সু কোম্পানির চেয়ারম্যান মিজানুর রহমান তার নিজস্ব অর্থায়নে আহত শিশুকে ঢাকায় প্রেরণ করেন।

 

আহত অর্ঘ’র বাবা শিশির বলেন, ‘ফরচুন এর চেয়ারম্যান মিজানুর রহমান তার শিশুর সকল চিকিৎসা দায়িত্ব নিয়েছে। এমনকি আজ সারাদিন তিনি নিজেই হাসপাতলে উপস্থিত থেকে চিকিৎসা করান।’

 

দুর্ঘটনার বিষয়ে জানতে চাইলে মিজানুর রহমান সময়ের বার্তাকে বলেন, ‘সু ফ্যাক্টরীতে কর্মরত শ্রমিকদের নামিয়ে যাবার পথে ভাড়াকৃত বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে একটি দোকানের ভিতর ঢোকে পড়ে। এসময় কয়েকজন আহত হয়। ঘটনা শুনেই আমি আহতদের দেখতে শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে যাই।

 

তাদের মধ্যে অর্ঘ নামে ১০ বছরের একটি শিশুর পায়ে বেশী আঘাত লাগলে চিকিৎসাক শিশুটির পা কেটে ফেলার পরার্মশ দেন।’ মিজানুর রহমান জানান, পা কাটার পক্ষে সায় না দিয়ে তিনি শিশুটির উন্নত চিকিৎসার জন্য রাহাত আনোয়ার হাসপাতালে নিয়ে দ্রুত অপারেশন করান।

 

পরবর্তীতে আরো উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় নেওয়া হয়েছে, উল্লেখ করে মিজানুর রহমান বলেন, ‘বাস দুঘটনায় আহত শিশুর সকল চিকিৎসার ব্যয়ভার তিনি নিজেই বহন করবেন।’ তিনি শিশুটির জন্য সকলের কাছে দোয়া প্রার্থনা করেছেন। এদিকে এমন মহানুভব কর্মকাণ্ড দেখে হাসপাতালের চিকিৎসক ও নার্স থেকে শুরু করে বরিশালবাসীর প্রসংশায় ভাসছেন মিজানুর রহমান। চিকিৎসকরা বলছেন, মিজানুর রহমান যেভাবে একটি শিশুর পাশে এসে দাঁড়িয়েছেন, তা আসলেই বিরল ঘটনা।

আরো পড়ুন: এসইও কি? এসইও কিভাবে করতে হয়

আরো পড়ুন: স্তন ক্যান্সার রোধে যা খাবেন

যুক্ত হোন আমাদের ইউটিউব চ্যানেলে এখানে ক্লিক করুন।


এই বিভাগের আরো সংবাদ