স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান: প্রধান বিচারপতির

বিশেষ প্রতিনিধি :: দেশে করোনাভাইরাসের সংক্রমণ দ্রুত বাড়তে থাকায় উদ্বেগ প্রকাশ করে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। অবকাশের পর বুধবার সুপ্রিম কোর্টের উভয় বিভাগে নিয়মিত বিচারিক কার্যক্রমের শুরুতে আহ্বান জানান তিনি।

সকালে দেশের সর্বোচ্চ আদালতে দুটি বেঞ্চ বসেছে। প্রধান বিচারপতির নেতৃত্বাধীন বেঞ্চে আছেন বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ও বিচারপতি মো. নূরুজ্জামান। আর বিচারপতি মোহাম্মদ ইমান আলীর নেতৃত্বাধীন বেঞ্চে সঙ্গে আছেন বিচারপতি আবু বকর সিদ্দিকী।

বিচারিক কার্যক্রমের শুরুতেই মহামারী পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করে প্রধান বিচারপতি জানান, ‘সবাই স্বাস্থ্যবিধি মেনে চলবেন। আবার করোনার বিস্তার ঘটছে স্বাস্থ্যবিধি না মানার কারণে ।

প্রধান বিচারপতি আদালত অঙ্গন সংক্রমণের ক্ষেত্রে ‘অনেক বেশি ঝুঁকিপূর্ণ’ মন্তব্য করে আইনজীবী ও আদালত সংশ্লিষ্ট সবার স্বাস্থ্যবিধি মেনে চলার ওপর জোর দেন। মহামারীর পরিবর্তিত পরিস্থিতিতে প্রধান বিচারপতির সিদ্ধান্তে বিচারক ও আইনজীবীরা এদিন কালো কোট ও গাউন ছাড়াই আদালতের কার্যক্রমে অংশ নিচ্ছেন।

প্রধান বিচারপতি জ্যেষ্ঠ বিচারকদের সাথে আলোচনা করে এ সিদ্ধান্ত দিয়েছেন বলে সাংবাদিকদের জানিয়েছেন সুপ্রিম কোর্টের মুখপাত্র ও হাইকোর্ট বিভাগের বিশেষ কর্মকর্তা মোহাম্মদ সাইফুর রহমান।

মহামারীর একটি বছর পেরিয়ে চলতি বছরের শুরুটা কিছুটা স্বস্তিতে গেলেও এখন আবার দৈনিক শনাক্ত রাগীর সংখ্যা বেড়ে রেকর্ড উচ্চতায় পৌঁছেছে। গত এক সপ্তাহে দেশে মোট ২৮ হাজার ৬৯৬ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে, যা মহামারী শুরুর পর থেকে সাত দিনে শনাক্ত রোগীর সর্বোচ্চ সংখ্যা।

এগুলো দেখুন

ই-পর্চা অ্যাপ ডাউনলোড

ই-পর্চা অ্যাপ ডাউনলোড

জেনে নিন কিভাবে ই-পর্চা অ্যাপ ডাউনলোড করবেন। আসুন এ বিষয়ে আজকে আলোচনা করে বিস্তারিত জেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *