স্মার্টফোন দিয়েই চোখের পরীক্ষা করা যাবে

আইটি ডেস্ক :: স্মার্টফোনের সাহায্যে চোখের পরীক্ষা বাড়িতে বসেই করানো সম্ভব হবে, এমনই একটি প্রযুক্তি উদ্ভাবন করেছেন আইকিউ নামের একটি সংস্থা। রোগী নিজেই ঘরে থেকে দৃষ্টি পরীক্ষা করতে পারবেন এ প্রযুক্তির মাধ্যমে।

আইকিউ সংস্থার বিপণন বিভাগের ভাইস-প্রেসিডেন্ট ফিবি ইউ বলেন, ভিশনচেক-টু তৃতীয় প্রজন্মের রিফ্রাকটোমিটার অথবা প্রতিসরাঙ্ক মাপার যন্ত্র। এর মাধ্যমে সাশ্রয়ী মূল্যে এবং সহজে চোখের চিকিৎসা পাওয়া যাবে। আমরা নির্ভুল দৃষ্টি পরীক্ষার ওপর মনোনিবেশ করছি।

আইকিউ’র ভিশনচেক-টু এমন একটি যন্ত্র, যা দিয়ে স্মার্টফোনের সাহায্যে চোখের সব ধরনের পরীক্ষা করা সম্ভব। খুব কাছের এবং দূরবর্তী বস্তুগুলো দেখার জন্য দৃষ্টিশক্তির পরীক্ষা করা সম্ভব। এছাড়া চোখে অস্পষ্ট দৃষ্টির সমস্যা হলে ভিশনচেক-টু-এর সাহায্যে তা পরীক্ষা করা যেতে পারে।

ভিশনচেক-টু এমন একটি যন্ত্র, যা ম্যাসাচুসেটস ইনস্টিটিউট অব টেকনোলজি পেটেন্টযুক্ত প্রযুক্তির উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে। পরীক্ষাটি মূলত আপনার চোখে কিছু আলোর রশ্মি প্রেরণ করবে এবং যে তথ্য পাওয়া যাবে, তার বিশ্লেষণ করে চশমার যে পাওয়ারের প্রয়োজন হবে, তাও নির্ণয় করবে। ফিবি ইউ বলেন, ভিশনচেক-টু কোনো চিকিৎসকের বিকল্প নয়। তবে নতুন চশমার পাওয়ার হালনাগাদ করার জন্য এটি আপনার প্রয়োজন মেটাতে সক্ষম।

 

যুক্ত হোন আমাদের ইউটিউব চ্যানেলে এখানে ক্লিক করুন।

এগুলো দেখুন

ওয়াইফাইয়ের গতি বাড়ানো উপায়

ওয়াইফাইয়ের গতি বাড়ানো উপায়

জেনে নিন ওয়াইফাইয়ের গতি বাড়ানো উপায় সম্পর্কে। আসুন এ বিষয়ে আজকে আলোচনা করে বিস্তারিত জেনে …

Leave a Reply

Your email address will not be published.