হেফাজতের বিচার দাবি জাতীয় সংসদে

বিশেষ প্রতিনিধি :: ‘বিশেষ ট্রাইব্যুনাল’ করে সহিংসতায় জড়িত হেফাজতে ইসলামের নেতাকর্মীদের বিচারের দাবি উঠেছে জাতীয় সংসদে। আজ (শনিবার) জাতীয় সংসদের অধিবেশনে আওয়ামী লীগের সিনিয়র সংসদ সদস্য শেখ ফজলুল করিম সেলিম এ দাবি জানিয়েছেন।

তিনি বলেন, বিএনপি-জামায়াত-হেফাজত ইসলামবিরোধী। এরা নামে হেফাজতে ইসলাম হলেও তারা ইসলামবিরোধী, জঙ্গি, স্বাধীনতাবিরোধী। এরা দেশের শত্রু, রাষ্ট্রের শত্রু। কোনো ছাড় দেয়া যাবে না এদের । এদের বিরুদ্ধে কঠোর হতে হবে আমাদের। দরকার হলে বিশেষ ট্রাইব্যুনাল করে অবিলম্বে এদের বিচার করতে হবে।

শেখ সেলিম বলেন, কোনো বিএনপি-জামায়াত অপশক্তি যেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রীকে হত্যা করতে না পারে। জন্মশতবার্ষিকী আর সুবর্ণজয়ন্তীর জন্য অনেক কিছু আমরা সহ্য করেছি। এখন আর কিছু সহ্য করা যাবে না। মাননীয় প্রধানমন্ত্রী আপনাকে আরো কঠোর হতে হবে। আপনার সাথে ১৪ কোটি মানুষ আছে।

এসময় আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর এই সদস্য ২০১৩ সালের ৫ মে এর ঘটনায় হেফাজত ইসলামের ‘জঙ্গি ও সন্ত্রাসীদের’ বিরুদ্ধে যে মামলা হয়েছিল, তার দ্রুত তদন্ত করে বিচারের আওতায় আনার দাবি জানায়।

তিনি আরো বলেন, তারা এখন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরোধিতা করছে। মোদী যখন প্রথম বাংলাদেশে এসেছিল তখন খালেদা জিয়া দেখা করে তার হাত আর ছাড়তে চায় না। তখন মোদী ভালো ছিলো, এখন কেন খারাপ হয়ে গেলো? হেফাজতে ইসলাম জঙ্গি তৎপরতায় লিপ্ত হয় আর বিএনপি, জামায়াত সমর্থন করে। তারা কোনোভাবে ইসলামের হেফাজত করতে পারে না। এদের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নিতে হবে।

এগুলো দেখুন

বাংলা ব্যাকরণ

বাংলা ব্যাকরণ সকল শ্রেণীর জন্য

বাংলা ব্যাকরণ সকল শ্রেণীর জন্য। এবিষয় সবার শিখা প্রয়োজন। কারন  বাংলা ব্যাকরণ সকল শ্রেণীর জন্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *