হেরেই শেষ হল টেস্ট চ্যাম্পিয়নশিপ

স্পোর্টস ডেস্ক :: শেষ দিনে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ বাঁচানোর লক্ষ্য নিয়েই মাঠে নেমেছিল বাংলাদেশ। কিন্তু দিনের শুরুতে মেহেদী হাসান মিরাজকে সাথে নিয়ে লড়াইয়ে নেমে বেশিক্ষণ টিকতে পারলো না লিটন। প্রবীন জয়াবিক্রমার বলে এলবিডব্লিউ হয়ে ফিরলো দিনের তৃতীয় ওভারেই। পঞ্চম দিনের শুরুতে লিটন–মিরাজ জুটি টিকল মাত্র ১৪ বল। তাইজুল ৩০ বল খেলে ফিরলেন ২ রান করে। এরপর এক এক করে বিদায় নিলেন বাকি বাকি ৪ ব্যাটসম্যান। শেষ ৩ উইকেট যে গেলো ৯ বলের ব্যবধানে।

শরীফুলকে এলবিডব্লিউর ফাঁদে ফেলে ২ ইনিংসেই ৫ উইকেটের কীর্তি গড়লেন জয়াবিক্রমা। অভিষেকে রেকর্ড গড়া বোলিংয়ে পঞ্চম দিনের সকালেই সফরকারীদের গুঁড়িয়ে দিলেন তরুণ বাঁহাতি এই স্পিনার। তাতে ২০৯ রানের হার দিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপ শেষ করল বাংলাদেশ।

টাইগার শিবিরে ৪৩৭ রানের টার্গেট ছুঁড়ে দেয় লঙ্কানরা। জিততে হলে করতে হত অসম্ভব কিছুই। তবে তা কিছু হয়নি। রান তাড়ায় বাংলাদেশ থেমেছে ২২৭ রানে। ১-০ ব্যবধানে সিরিজ জিতে নিয়েছে শ্রীলঙ্কা।

চতুর্থ দিন ৫ উইকেটে করা ১৭৭ রানের সংগ্রহ নিয়ে শেষ দিনে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। বিশাল রান তাড়ায় যেখানে হারটা ছিল প্রায় নিশ্চিত, সেখানে প্রতিরোধের দেওয়াল কতটুকু মজবুত করতে পারে টাইগাররা সেটিই ছিল দেখার বিষয়। কিন্তু সে দেওয়াল আর তোলা হল কই। আগের স্কোরের সাথে অর্ধশত রানই যোগ করতে পেরেছে বাংলাদেশ। শেষ ৩ উইকেট পড়েছে মাত্র ৯ বলের ব্যবধানে। শেষ ২ ব্যাটসম্যান খুলতে পারেননি রানের খাতাই।

শেষ দিনে লঙ্কানদের চতুর্থ পছন্দের স্পিনারের জবাবই জেনো খুঁজে পায়নি বাংলাদেশ।

 

 

যুক্ত হোন আমাদের ইউটিউব চ্যানেলে এখানে ক্লিক করুণ।

এগুলো দেখুন

৫জন স্বনামধন্য খেলোয়াড়দের ৫টি ভাল গুণ

ওয়ানডে ক্রিকেটের নিয়ম-কানুন

জেনে নিন ওয়ানডে ক্রিকেটের নিয়ম-কানুন সম্পর্কে। আসুন এ বিষয়ে আজকে আলোচনা করে বিস্তারিত জেনে নেওয়া …

Leave a Reply

Your email address will not be published.