করোনা: যুক্তরাষ্ট্রে কিশোরদের টিকাদানের অনুমোদন

আন্তর্জাতিক ডেস্ক :: কোভিড-১৯ সংক্রমণ বেড়ে যাওয়ায় ১২ থেকে ১৫ বছর বয়সীদের ফাইজারের টিকা প্রয়োগের অনুমোদন দিয়েছে যুক্তরাষ্ট্রের খাদ্য ও ওষুধ প্রশাসন।

গতকাল (সোমবার ১০ মে) অনুমোদনের সংবাদ জানিয়ে এফডিএর ভারপ্রাপ্ত কমিশনার জেনেট উডকক বলেন, অল্পবয়স্কদের জন্য টিকার অনুমোদন দেওয়ার ঘটনা কোভিড-১৯ মহামারি মোকাবিলায় একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ।

প্রাপ্ত সব ধরনের তথ্য-উপাত্ত ব্যাপকভাবে যাচাই করার পর এই অনুমোদন দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

স্বাস্থ্য বিশেষজ্ঞদের মতে, যুক্তরাষ্ট্রকে সম্পূর্ণ স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনতে দেশের ৭০ থেকে ৮০ শতাংশ লোককে টিকার আওতায় নিয়ে আসতে হবে। ১৬ বছরের বেশি বয়সী লোকজনকে আগে থেকেই টিকা দেওয়া হচ্ছে। ১২ থেকে ১৫ বছর বয়সীদের জন্য টিকা অনুমোদনের ফলে স্কুলগামী শিক্ষার্থীরা টিকা গ্রহণ করতে পারবে।

ফাইজারের টিকাটি ২ ডোজের। একটি নেওয়ার পর ৩ সপ্তাহের মাথায় দ্বিতীয় ডোজ দেওয়া হচ্ছে। আমেরিকার সর্বত্র সংক্রমণ কমে আসছে। ব্যাপকভাবে টিকা দেওয়া হচ্ছে। যদিও ভারতসহ অন্যান্য দেশে পাওয়া ভাইরাসের রূপান্তর নিয়ে উদ্বেগ রয়েছে।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত প্রায় ২৬ কোটি ডোজ টিকা প্রয়োগ করা হয়েছে। তবে সম্প্রতি টিকার চাহিদা কমে গেছে। ফলে বেশি পরিমাণ টিকা প্রয়োগে ১২ থেকে ১৫ বছর বয়সীদের ওপর টিকা প্রয়োগের অনুমোদন দেওয়া হলো।

 

 

 

যুক্ত হোন আমাদের ইউটিউব চ্যানেলে এখানে ক্লিক করুণ।

এগুলো দেখুন

রোজায় ডায়াবেটিস রোগীর পুষ্টি

রোজায় ডায়াবেটিস রোগীর পুষ্টি

জেনে নিন এই রোজায় ডায়াবেটিস রোগীর পুষ্টি খাবারগুলো কি কি হবে? আসুন এ বিষয়ে আজকে …

Leave a Reply

Your email address will not be published.