কেন যৌন বিশেষজ্ঞের পরামর্শ নেবেন

কেন যৌন বিশেষজ্ঞের পরামর্শ নেবেন! যৌন বিজ্ঞান কি? যৌনতা কি! এমন হাজারো প্রশ্ন আপনার/আমার সবার মাঝে। তবে কেউ কেউ যৌন সমস্যা নিয়ে ডাক্তারের কাছে বা কারো সাথে শেয়ার করতে লজ্জা পাচ্ছেন। আসলে যৌন সমস্যা এটা লজ্জার কিছু নেই। বর্তমানে কম-বেশী অধিকাংশ মানুষ এই রোগে আক্রান্ত।

আপনার জেনে রাখা উচিত এটা গোপন করার মত কিছু না। এই রোগে যিনি আক্রন্ত হবেন, তার যথাযথ ডাক্তারের পরামর্শ নেয়া প্রয়োজন। অন্যতয় বড় ধরনের যৌন সমস্যায় পরতে পারেন।

যেমন যৌন সমস্যার কারনে পারিবারিক সমস্যা হচ্ছে সবচেয়ে বেশী সমস্যা। যৌন সমস্যার কারনে অনেক বিয়ে ভেঙ্গে যায়। পারিবারিক অসান্তি সৃষ্টি হয়। দেরি না করে চলুন আজকের লেখাগুলো ভালো করে পরে সিন্ধান্ত নেই কি করতে হবে আমাদের।

যৌন বিজ্ঞান কি?

যৌন চিকিৎসা বিজ্ঞানের একটি শাখা যা যৌনতা, যৌন আগ্রহ এবং কার্যাদি সম্পর্কিত মানব আচরণের বৈজ্ঞানিক অধ্যয়নের সাথে আলোচনা করে। সেক্সোলজি কোনও বয়সের মধ্যেই সীমাবদ্ধ নয় এবং শিশু থেকে বৃদ্ধ বয়স পর্যন্ত সকল বয়সের ক্ষেত্রেই বাড়ানো যেতে পারে। এই বিষয়ে দক্ষ চিকিৎসককে যৌন বিশেষজ্ঞ বলা হয়।

যৌন বিশেষজ্ঞ কি করে থাকেন?

একজন যৌন বিশেষজ্ঞ হলেন যৌনবিজ্ঞানের বিশেষজ্ঞ, মানব যৌন স্বাস্থ্য, দৃষ্টিভঙ্গি, বিকাশ, সম্পর্ক, যৌন কর্মহীনতা এবং ব্যাধিগুলির সম্ভাবনা সম্পর্কে শিক্ষিত এবং প্রশিক্ষিত। তারা যৌন স্বাস্থ্য এবং যৌন সমস্যা যেমন শীঘ্রপতন এবং উত্থানজনিত কর্মহীনতার বিষয়ে আলোচনা করেন এবং এই সমস্যাগুলি থেকে বাঁচতে আপনাকে সাহায্য করেন।

উনারা যৌন অত্যাচার, যৌন নির্যাতন, ঘনিষ্ঠ হওয়ার সমস্যাগুলির মতো অতীতের অভিজ্ঞতার সাথে সম্পর্কিত সমস্যাগুলির ও চিকিৎসা করে থাকেন। আপনার অংশীদারের সাথে যৌন সম্পর্ক উন্নত করেত যৌন বিশেষজ্ঞের পরামর্শ নিন।

কখন যৌন বিশেষজ্ঞের কাছে যাবনে?

যৌনজীবনে যেকোন জটিলতার জন্য যৌন বিশেষজ্ঞদের সাথে পরামর্শ করতে পারেন, আপনার সঙ্গীর সাথে ঘনিষ্ঠ হওয়ার ক্ষেত্রে অসুবিধা, যৌন মনোভাব, যৌন আকাঙ্ক্ষা হ্রাস, যৌন সম্পর্কের মধ্যে খারাপ অনুভূতির জন্য। উনারা সহবাসের সময় মানব দেহ কীভাবে কাজ করে সে সম্পর্কে রোগীদের বলতে পারেন।

কিছু লোক যৌন ক্রিয়াকলাপে লিপ্ত হওয়ার সময় উদ্বেগের শিকার হন এবং একজন যৌন বিশেষজ্ঞ তাদের মনোযোগ কেন্দ্রিত করতে এবং তৃপ্তি বাড়াতে সাহায্য করে থাকেন।

কেন যৌন বিশেষজ্ঞের পরামর্শ নেবেন?

বেশিরভাগ লোক যৌন বিশেষজ্ঞের সাথে দেখা বা কথা বলতে লজ্জা বোধ করেন। এটি মূলত ভারতে যৌন সম্পর্কে কথা বলার সাথে জড়িত নিষেধের কারণেই হয়ে থাকে।

তবে, আপনার বুঝতে হবে যে যৌন স্বাস্থ্য মনের ও শরীরের সমস্ত স্বাস্থ্যের মতোই গুরুত্বপূর্ণ। অনলাইনে একজন যৌন বিশেষজ্ঞের সাথে কথা বলুন যিনি যৌনস্বাস্থ্যের কারণ এবং লক্ষণগুলির সম্পর্কে সঠিক ধারণা পেতে আপনাকে সাহায্য করবেন।

অনলাইন পরামর্শ কিভাবে সাহায্য করবে?

অনলাইন পরামর্শ শুধু সস্তাই নয় বরং আপনার সময়কে ও অনেকটা সাশ্রয় করে. সাধারণতঃ লোকের কাছে যৌন বিশেষজ্ঞের সাথে দেখা করার সময় নেই অথবা উনারা দেখা করতে চান না, সেক্ষেত্রে অনলাইন পরামর্শ অনেকটা সাহায্য করে থাকে।

যৌন বিশেষজ্ঞ কিভাবে চিকিৎসা করেন?

শীঘ্রপতন (পিই), লিঙ্গ সোজা না হওয়া (ইডি), হস্তমৈথুন, পুরুষত্বহীনতা এবং লিঙ্গ আকারের মতো সাধারণ যৌন স্বাস্থ্যের সমস্যার জন্য ডক্সঅ্যাপের যৌন বিশেষজ্ঞদের পরামর্শ নিতে পারেন। যৌনবিশেষজ্ঞ সহবাসের সময়ের সমস্যা নিয়ে কথা বলতে রোগীদের সাহায্য করেন।

উনারা রোগীর চিন্তা গুলি বোঝেন এবং তাদের যৌন কর্মের চিকিৎসা এবং মানসিক প্রভাবগুলি ব্যাখ্যা করেন। একজন অনলাইন যৌনবিশেষজ্ঞ লক্ষণ এবং কারণ গুলি যাচাই করে ঔষধ দেবেন।

সুন্নৎ এবং লিঙ্গচর্ম

সুন্নৎ এবং লিঙ্গচর্ম – পুরুষ সুন্নত হল পুরুষাঙ্গ থেকে ত্বক অপসারণ করা। আমাদের যৌন বিশেষজ্ঞ মনে করেন যে লিঙ্গের ত্বক অপসারণের সাথে কিছু সমস্যা জড়িত থাকে। সমস্যা যেমন; শিশুদের মধ্যে রক্তস্রাব এবং সংক্রমণের ঝুঁকি, লিঙ্গ সোজা হওয়ার সময় সমস্যা এবং বড়োদের মধ্যে লিঙ্গের ত্বকের সমস্যা।

শুক্রাণুর সজীবতা এবং গণনা

শুক্রাণুর সজীবতা এবং গণনা: – একটি সামান্য শুক্রাণুর সংখ্যা ১৫ মিলিয়ন থেকে শুরু করে ২০০ মিলিয়নের অধিক শুক্রাণু প্রতি মিলিলিটার বীর্য পর্যন্ত হয়। মিলিলিটার প্রতি ১৫ মিলিয়ন শুক্রাণু বা হিজড়া প্রতি ৩৯ মিলিয়ন শুক্রাণুকে কম বলে মনে করা হয়।ডক্সঅ্যাপে যৌন বিশেষজ্ঞরা শুক্রাণুর সজীবতা, গতিশীলতা বা গণনা সম্পর্কিত বিষয়গুলি বুঝতে আপনাকে সহায়তা করতে পারেন।

৩২% এরও কম শুক্রাণু শরীরে দক্ষতার সাথে চলাচল করতে সক্ষম হলে কম শুক্রাণু গতিশীলতা সৃষ্টি হয়। সংক্রমণ, আঘাত, জেনেটিকাল সমস্যা এবং স্টেরয়েড গুলির কারণে এটি হতে পারে। দীর্ঘ সময় ধরে তাপের সংস্পর্শে থাকার কারণে কম শুক্রাণুর সংখ্যাও দেখা দিতে পারে।

লিঙ্গের আকার

লিঙ্গের আকার – যদি কোন ব্যক্তিরলিঙ্গের সাইজ ৮.১২ সেন্টিমিটার (৩.২ ইঞ্চি) হয়ে থাকে সাধারন, কোমল অবস্থায় তবে এটি স্বাভাবিক সাইজ। যদি আপনার লিঙ্গ ৮.১২ সেন্টিমিটার (৩.৬ ইঞ্চি) সাইজের হয় কোনও ইরেকশন ছাড়াই, তবে এটি লিঙ্গটির গড় বেধ। আপনার লিঙ্গটি যদি ৯.১৪ সেন্টিমিটারের (৫.১ ইঞ্চি) হয় উত্থিতঅবস্থায় তবে এটি পুরুষাঙ্গের গড় দৈর্ঘ্য।

পুরুষাঙ্গের আকার নিয়ে কথা হলে চোখ কপালে উঠে আসে. পুরুষাঙ্গের আকারের সাথে জড়িত সমস্যা হলো পুরুষাঙ্গ পরিবর্ধন, যা বেশিরভাগ সামাজিক এবং সঙ্গীর চাপের উপর নির্ভর করে. যৌন বিশেষজ্ঞ সেইসব চিন্তা ধারা নিয়ে আলোচনা করেন যা পুরুষাঙ্গের আকারের সাথে জড়িত।

প্রয়োজন অনুযায়ী বিশেষজ্ঞ চিকিৎসকের সাথে পরামর্শ করার আগে প্রাথমিক ভাবে এনজাইম সিম্পটম চেকারের মাধ্যমে আপনি ঘরে বসে অনলাইনেই দেখে নিতে পারেন আপনার কোন ধরনের চর্ম বা যৌন রোগের আশংকা রয়েছে কি না।

বাংলাদেশের সব এলাকাতেই চর্ম ও যৌন রোগের অভিজ্ঞ এবং বিশেষজ্ঞ চিকিৎসক ছড়িয়ে আছেন। সাধারণ মানুষের সেবায় অক্লান্ত পরিশ্রম করে যাওয়া সে সকল চিকিৎসকদের থেকে দশজন জনপ্রিয় চিকিৎসকের তালিকা উল্লেখ করা হলো।

যুক্ত হোন আমাদের ইউটিউব চ্যানেলে এখানে ক্লিক করুন এবং আমাদের সাথে যুক্ত থাকুন ফেইজবুক পেইজে এখানে ক্লিক করে।

এগুলো দেখুন

মাইগ্রেনের নিস্তার খাদ্যাভ্যাসে

মাইগ্রেনের নিস্তার খাদ্যাভ্যাসে

জেনে নিন মাইগ্রেনের নিস্তার খাদ্যাভ্যাসে কিভাবে সম্ভব। আসুন এ বিষয়ে আলোচনা করে আজকে বিস্তারিত জেনে …

Leave a Reply

Your email address will not be published.