ব্রণের দাগ দূর করে ফলের খোসা

ব্রণের দাগ দূর করে ফলের খোসা দুর্বা ডেস্ক :: ব্রণ ভালো হওয়ার পরও অনেকের মুখে দাগ থেকে যায়। এটি মুখের সৌন্দর্য ম্লান করে দেয়। ব্রণের দাগ নিয়ে তরুণীদের চিন্তার শেষ নেই। অনেকে এই যন্ত্রণা থেকে মুক্তি পেতে বাজার থেকে কেনা প্রসাধনী ব্যবহার করে থাকেন।

তবে এসব পণ্য ব্যবহারে ব্রণের দাগ বেড়ে যাওয়ার পাশাপাশি ত্বকের দীর্ঘমেয়াদি ক্ষতি করতে পারে। ব্রণের দাগ সহজে দূর করতে ব্যবহার করতে পারেন প্রাকৃতিক উপাদান।

বেশিরভাগ মানুষই ফল খেয়ে খোসা ফেলে দেন। কিন্তু এসব খোসায় থাকায় পুষ্টি উপাদান ত্বকের জন্য উপকারী। ত্বকের দাগ দূর করতে ব্যবহার করতে পারেন ফলের খোসা।

আসুন জেনে নেই ফলের খোসার ব্যবহার-

১. কমলালেবুর খোসা শুকিয়ে গুঁড়া করে কিংবা মিহি পেস্ট করে নিন। এতে দই মিশিয়ে ফেসপ্যাক তৈরি করে মিশ্রণটি আপনার পুরো মুখে লাগিয়ে ১৫ মিনিট পরে ধুয়ে ফেলুন। এতে ত্বকের কালো দাগ দূর হবে।

২. কলায় থাকা ম্যাগনেসিয়াম এবং পটাশিয়াম ত্বকের জন্য খুবই উপকারী। কলার খোসা বেটে মুখে লাগাতে পারেন। এতে ত্বকের কালচে ছোপ ও ব্রণের দাগ দূর হবে।


আরো পড়ুন: আনন্দ স্কুলের টাকা হরিলুট, আভাসের বিরুদ্ধে তদন্ত কমিটি!ফেঁসে যাচ্ছে কাজল


৩. পাকা পেঁপে ব্লেন্ড করে মুখে ব্যবহার করতে পারেন। পেঁপের খোসাও ত্বকের জন্য খুব উপকারী। পেঁপের খোসা ব্লেন্ড করে লেবুর রস মিশিয়ে ব্যবহার করতে পারেন।

৪. আপেলের খোসা ত্বকের জন্য খুব উপকারী। ব্লেন্ড করে আপেলের খোসা ব্যবহার করতে পারেন।

আমাদের ইউটিউব চ্যানেলে যুক্ত হতে এখানে ক্লিক করুন।

এগুলো দেখুন

ইফতারে তিন পানীয় প্রাণ জুড়াবে

ইফতারে তিন পানীয় প্রাণ জুড়াবে

ইফতারে তিন পানীয় প্রাণ জুড়াবে । জেনে নিন কিভাবে তৈরি করবেন এই তিন পানীয়। ইফতারে …

Leave a Reply

Your email address will not be published.