ব্রণের সমস্যা দূর করবে ড্রাগন ফল

ব্রণের সমস্যা দূর করবে ড্রাগন ফল দুর্বা ডেস্ক :: বাইরের দেশ থেকে আমদানি করা ফল গুলির মধ্যে এটি অন্যতম হলো ড্রাগন। তবে এ ফল এখন বাংলাদেশেই আবাদ হয়। এই ফল খেলে আপনার স্বাস্থ্য নিয়ে অনেক চিন্তা দূর হয়ে যাবে। এ ফলটি বেশ রসালো । ত্বকের উজ্জ্বল রঙ থেকে শুরু করে ওজন কমাতে কার্যকরী এই ড্রাগন ফল।

এটি দক্ষিণ আমেরিকার আদিবাসীদের কাছে অত্যন্ত জনপ্রিয় একটি ফল। তবে ভিয়েতনাম, থাইল্যান্ড এবং চীন হয়ে ফল পাওয়া যায় এবং সেখানেও বেশ প্রিয় ফল এটি। আপনি যদি ব্রণজনিত সমস্যায় ভুগে থাকেন বা আপনার ত্বকের উজ্জ্বলতা কমে যায় তবে এই ফলটির কার্যকারিতা দেখে আপনি অনেক বিস্মিত হবেন। এতে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন সি।

যা আপনার ত্বকে ব্রণের সমস্যা থেকে বের করে আনবে। সেই সাথে ব্রণের দাগ দূর করবে। এমনকি সক্রিয় ব্রণযুক্ত অঞ্চলগুলোতে এই ফলের রস লাগিয়ে স্ক্রাব করলে অনেক উপকার পাওয়া যায়। রোদে ঘুরে ত্বকে ট্যান কেন পড়ে গেলে, ভিটামিন-ই ক্যাপসুল’র সাথে ২-৪ পিস ড্রাগন ফল মিশিয়ে নিন।


আরো পড়ুন: তারুণ্য ধরে রাখবে যে ১০টি কাজ


এটি ত্বকে লাগিয়ে ১৫ মিনিটের জন্য রেখে দিন। তারপর ঠান্ডা পানি দিয়ে ভালো করে ধুয়ে ফেলুন। এছাড়া ১ টেবিল-চামচ ড্রাগন ফলের সাথে ১ টেবিল চামচ দই মিশিয়ে মিশ্রণটি মুখে লাগিয়ে নিতে পারেন।

চোখের নিচে বেশ পুরু করে লাগিয়ে ১৫ মিনিট রেখে ধুয়ে নিন। কেবল এতেই শেষ নয়, এটি ওজন বজায় রাখতে কিংবা হ্রাস করতেও সহায়তা করে। কারণ এই ফলের ৮০% পানি।

যুক্ত হোন আমাদের ইউটিউব চ্যানেলে এখানে ক্লিক করুন।

ব্রণের সমস্যা দূর করবে ড্রাগন ফল

এগুলো দেখুন

ইফতারে তিন পানীয় প্রাণ জুড়াবে

ইফতারে তিন পানীয় প্রাণ জুড়াবে

ইফতারে তিন পানীয় প্রাণ জুড়াবে । জেনে নিন কিভাবে তৈরি করবেন এই তিন পানীয়। ইফতারে …

Leave a Reply

Your email address will not be published.