মৃত্যুর সংখ্যা প্রায় ৩০ লাখের কোঠায়

আন্তর্জাতিক ডেস্ক :: কোভিড-১৯ সংক্রমণের সংখ্যা দিন দিন বিশ্বব্যাপী বেড়েই চলেছে। বিভিন্ন দেশে ভ্যাকসিন আবিস্কার ও এর প্রয়োগ চলমান থাকলেও এর প্রকোপ কমছে না কিছুতেই। তবে সুস্থতার সংখ্যাও বাড়ছে উল্লেখযোগ্যহারে।

গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে সাড়ে ১২ হাজার জনের। একই সময়ে আক্রান্ত হয়েছে ৮ লাখ ৩০ হাজারের বেশি মানুষ।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, আজ শনিবার এ প্রতিবেদন লেখা পর্যন্ত কোভিড-১৯তে মারা গেছেন ৩০ লাখ ১২ হাজার ১২ জন। আক্রান্ত হয়েছে ১৪ কোটি ৫ লাখ ১২ হাজার ১৩২ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে ১১ কোটি ৯৩ লাখ ৩০ হাজার ৭৩০ জন।

বিশ্বে কোভিড-১৯তে ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত কোভিড-১৯তে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ৩ কোটি ২৩ লাখ ৫ হাজার ৯১২ জন এবং মারা গেছে পাঁচ লাখ ৭৯ হাজার ৯৪২ জন।

কোভিড-১৯ বর্তমানে নতুন কেন্দ্র হয়ে উঠেছে ভারত ও ব্রাজিল। দুই দেশে নতুন করে তাণ্ডব চালাচ্ছে করোনা। করোনা সংক্রমণে বিশ্ব দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন এক কোটি ৪৫ লাখ ২১ হাজার ৬৮৩ জন। দেশটিতে করোনায় মৃত্যু হয়েছে এক লাখ ৭৫ হাজার ৬৭৩ জনের।

ব্রাজিলে আক্রান্ত হয়েছে এক কোটি ৩৮ লাখ ৩৪ হাজার ৩৪২ জন এবং মারা গেছে তিন লাখ ৬৯ হাজার ২৪ জন।

করোনা শনাক্তের তালিকায় চারে ইউরোপের দেশ ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত ৫২ লাখ ২৪ হাজার ৩২১ জনের করোনা শনাক্ত হয়েছে। মারা গেছেন ১ লাখ ৪০৪ জন। আর সুস্থ হয়েছেন ৪ লাখ ৪৬ হাজার ২০৫ জন।

বাংলাদেশেও করোনার প্রকোপ ক্রমেই বাড়ছে। তালিকার ৩৩তম অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৭ লাখ ১১ হাজার ৭৭৯ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ১০ হাজার ১৮২ জনের। সেরে উঠেছেন ৬ লাখ ২ হাজার ৯০৮ জন।

এগুলো দেখুন

মা'সিকের কতদিন পর স'হবাস করলে খুব দ্রুত বাচ্চা হয়

মা’সিকের কতদিন পর স’হবাস করলে খুব দ্রুত বাচ্চা হয়

অনেক নারী টাইম বুঝে উঠতে পারেন না যে মা’সিকের পরে ঠিক কোন দিন ঘুরতে গিয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *