লকডাউনে ভালো থাকার সহজ উপায় বললেন মিমি

বিনোদন ডেস্ক :: ভারতে আবারো ১৫ দিনের লকডাউন দিয়েছে সরকার। দুশ্চিন্তায় মন খারাপ করা কিংবা আর অবসাদে ভোগার কিছু নেই। ঘরে বসে ভালো থাকার অনেক সহজ উপায় আছে। গতকাল (রোববার ১৬) লকডাউনের প্রথম দিনে সে রকমই কয়েকটি উপায় নেটমাধ্যমে ভাগ করে নিলেন সাংসদ ও অভিনেত্রী মিমি চক্রবর্তী।

ইতিবাচক মন নিয়ে প্রতিটা দিন কাটানোর পরামর্শ তিনি প্রথমেই দিয়েছে। এর জন্য তিনি সবাইকে মজার ছবি বা কার্টুন দেখার কথা বলেছেন। মন খারাপ থাকলে এই ধরনের ছবি তিনি নিজে দেখেন, এ কথাও জানাতে ভোলেননি মিমি।

অনেকেই দিনলিপি লিখতে ভালবাসেন। তাদের জন্য উপযুক্ত মিমির দ্বিতীয় দাওয়াই। অভিনেত্রীর দাবি, দুশ্চিন্তার কারণ লিখে ফেলতে পারলেই নাকি অর্ধেক সমস্যার সমাধান। পাশাপাশি, স্বাস্থ্যকর খাওয়া দাওয়ার উপরেও জোর দিয়েছে তিনি। বেশ কিছুক্ষণ সময় নিয়ে স্নান করলে শরীর-মন ঝরঝরে হয়ে যায়, এ কথা হয়ত অনেকেই জানেন। এই সহজ উপায়ও রয়েছে সাংসদ-অভিনেত্রীর পরামর্শের তালিকায়। বাড়তি সংযোজন, এসেন্সিয়াল অয়েল।

মিমির মতে, সুগন্ধ নিমেষে মন ভাল করে দেয়। এই টোটকা কাজে লাগাতে অনলাইনে বিশেষ তেল কিনে জলে মিশিয়ে ঘরে, বালিশের ওয়াড়ে ছড়িয়ে দিন। মিমি নিজেও নাকি এসেন্সিয়াল অয়েল পছন্দ করেন।

রয়েছে ভাল গান শোনা, বই পড়ার অভ্যাস। নিয়মিত যোগাভ্যাস বা শরীরচর্চা করলেও শরীরে অক্সিজেনের ঘাটতি মেটে। দুশ্চিন্তা কমে আপনা থেকেই। পাশাপাশি, ভ্রান্ত খবর থেকে দূরে থাকাতে বলেছেন বার বার। একই সঙ্গে মনে করিয়ে দিয়েছেন, একটি গাছ একটি প্রাণ।

মিমির অনুরোধ, ‘সবাই নিজের বাড়িতে একটি গাছ লাগিয়ে নিয়মিত পরিচর্যা করুন। সময়ও কাটবে, বাড়ি ভরে উঠবে প্রাকৃতিক অক্সিজেনে।’

 

 

যুক্ত হোন আমাদের ইউটিউব চ্যানেলে এখানে ক্লিক করুণ।

আপনি কি নতুন নতুন সব বিষয় সম্পর্কে জানতে ইচ্চুক? তাহলে এখনি এখানে ক্লিক করুন।

এগুলো দেখুন

ধর্মের টানে অভিনয় ছেড়ে এখন সফল ব্যবসায়ী অ্যানী খান

ধর্মের টানে অভিনয় ছেড়ে এখন সফল ব্যবসায়ী অ্যানী খান

ধর্মের টানে অভিনয় ছেড়ে এখন সফল ব্যবসায়ী অ্যানী খান বিনোদন ডেস্ক :: মডেলিং, উপস্থাপনা ও …

Leave a Reply

Your email address will not be published.