ইন্টারনেটে সহজে আয়: আসলেই কি সহজ

ইন্টারনেটে সহজে আয়: আসলেই কি সহজ এ সম্পর্কে নানা জনের নানা প্রশ্ন। আজকে আমরা ইন্টারনেটে সহজে আয়: আসলেই কি সহজ পদ্ধতিতে কিভাবে আয় করা যায় সে বিষয় বিস্তারিত আলোচনা করা। চলুন জেনে নেই ইন্টারনেটে সহজে আয়: আসলেই কি সহজ আয় করা সম্বাব কি না। সাবেক মার্কিন মন্ত্রী রামসফেল্ড এর সেই বিখ্যাত  উক্তি কি মনে আছে ? কিছু বিষয় আপনি জানেন যে আপনি জানেন, কিছু বিষয় আপনি জানেন যে আপনি জানেন না, কিছু বিষয় আপনি জানেন না যে আপনি জানেন, কিছু বিষয় আপনি জানেন না যে আপনি জানেন না।

ইন্টারনেটে সহজে আয়

মনে হতে পারে বক্তব্য টি জটিল। আসলে খুবই সরল। আপনি নিজের সম্পর্কে পুরোপুরি জানেন না। এক্ষেত্রে সক্রেটিসের উক্তি উল্লেখ না করে পারা যায় না। জীবনের সবচেয়ে বড় শিক্ষা হচ্ছে আপনি সবকিছু জানেন না সেটা উপলব্ধি করা। সেজন্যই প্রয়োজন নিজেকে জানা।

এভাবে শুরু করার কারন বাস্তবতা। প্রত্যেকেই কমবেশি এই ভুলের শিকার। আর বিষয়টি যদি ইন্টারনেটে আয় সংক্রান্ত হয় তাহলে সে সম্ভাবনা আরো বেশি। এবিষয়ে অনেকেই এমন কথা বলেন যারা জানেন না যে তারা বিষয়টি জানেন না। অনেকের কথা শুনে এমন আত্মবিশ্বাস গড়ে উঠতে পারে যেখানে কেউ ভাববেন তিনিও সহজে বছরে লক্ষ ডলার আয় করতে পারেন।

যেহেতু আরেকজন করেছেন এবং সেই পদ্ধতি তুলে ধরা হয়েছে। ইন্টারনেটে ঘরে বসে খুব সহজে মাসে কয়েক হাজার ডলার আয় করতে পারেন, এধরনের কথা বহুবার শুনেছেন,  ক্রমাগত শুনছেন। আউটসোর্সিং হবে বাংলাদেশের প্রধান আয়ের উৎস এবং এরফলে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে।

কি ধনী দেশে পরিনত হবে এমন কথাও শুনেছেন

বাস্তবতা হচ্ছে, এখনও সে লক্ষন দেখা যায়নি বা যাচ্ছে না। কারন বুঝতে সহায়তা করবে এই বই। নিজের অভিজ্ঞতা থেকে বিষয়টি দেখা যাক। বছর পাচেক আগে যখন এই প্রচারনা শুরু হয় তখন পেশা ছিল পুরোপুরি মাল্টিমিডিয়া কন্টেন্ট ডেভেলপারের। গ্রাফিক ডিজাইন, ভিডিও এডিটিং, এনিমেশন, কিছুটা লেখালেখি।

এর আগে কয়েকটি সিডিভিত্তিক মাল্টিমিডিয়া (মহানগর ঢাকা, নিজে পড়ি, খেলতে খেলতে শেখা ইত্যাদি) তৈরীর অভিজ্ঞতা হয়েছে। অনলাইনে আয় বিষয়ে আগ্রহ মোটেই ছিল না। পরিচিত একজন যখন এবিষয়ে একটি ভিডিও টিউটোরিয়াল দেখতে দিলেন তখন সেটা দেখেছিলাম মুলত মাল্টিমিডিয়া সম্পর্কে আগ্রহের কারনে।

সেখানে কিছু তথ্য পেলাম যা বাস্তবের সাথে বেমানান। যেমন উল্লেখ করা হয়েছে গুগল এডসেন্স  ব্যবহার করে মাসে হাজার ডলার আয় করা খুব সহজ এবং বিনামুল্যের ওয়ার্ডপ্রেস বা ব্লগার ব্লগ তৈরী করে সেটা করতে পারেন।

বাস্তবতা হচ্ছে, ওয়ার্ডপ্রেস বিনামুল্যের ব্লগে কোন ধরনের বিজ্ঞাপন দেয়া যায় না। ব্লগার ব্লগে দেয়া গেলেও  গুগল বাংলা ব্লগে এডসেন্স বিজ্ঞাপনের অনুমতি দেয় না।

পরিশেষে বলবো যারা ইন্টারনেটে সহজে আয় করতে চাচ্ছেন তাদের জন্য ধারাবাহিক ভাবে প্রকাশ করবো কি ভাবে ইন্টারনেট থেকে আয় করতে পারবেন।

যুক্ত হোন আমাদের ইউটিউব চ্যানেলে এখানে ক্লিক করুন এবং আমাদের সাথে যুক্ত থাকুন ফেইজবুক পেইজে এখানে ক্লিক করে।

এগুলো দেখুন

যেভাবে ফেসবুক থেকে আয় করবেন

ফেসবুক ব্যবহারে মিলবে ৫০ হাজার ডলার

ফেসবুকের ‘লাইভ অডিও রুমস’ ব্যবহারের জন্য কনটেন্ট নির্মাতাদের ৫০ হাজার ডলার পর্যন্ত দেবে মেটা। পাশাপাশি …

Leave a Reply

Your email address will not be published.