ইয়াসের তান্ডব, নিহত ১

আন্তর্জাতিক ডেস্ক :: ভারতের ওডিশায় আঘাত হানতে শুরু করেছে ঘূর্ণিঝড় ইয়াস। ইয়াসের দাপটে এখন পর্যন্ত একজনের মৃত্যু হয়েছে।

আজ (বুধবার ২৬ মে) এ খবর নিশ্চিত করেছে হিন্দুস্তান টাইমস। সকালে রাজ্যের বালেশ্বরের কাছে ধামরায় ঘণ্টায় ১৫৫ কি.মি বেগে আছড়ে পড়তে শুরু করেছে অতি প্রবল এ ঘূর্ণিঝড়। টানা ৩ ঘণ্টা এর তাণ্ডব চলবে বলে জানান ভারতের আবহাওয়া অধিদপ্তর।

ভারতের আবহাওয়া অধিদপ্তর স্থানীয় সময় আজ (বুধবার ২৬ মে) সকাল ৯টা ১৫ মিনিটের বুলেটিনে জানিয়েছে, উড়িষ্যার বালেশ্বরের দক্ষিণে ইয়াস-এর স্থলভাগে আছড়ে পড়ার প্রক্রিয়া শুরু হয়েছে। এই মুহূর্তে ঘূর্ণিঝড়ের কেন্দ্রের গতিবেগ ঘণ্টায় ১৩০ থেকে ১৪০ কিলোমিটার, সর্বোচ্চ ১৫৫ কিলোমিটার। আগামী ৩ ঘণ্টা ধরে এই প্রক্রিয়া চলবে।

টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়েছে, ভাদরাক জেলার ধামরা বন্দরে এটি আঘাত হানতে শুরু করেছে। স্থানীয় সময় সকাল ৯টার দিকে সেখানে ইয়াস আঘাত হানতে শুরু করে। ৩-৪ ঘণ্টা এই ঝড় অব্যাহত থাকবে। এ মুহূর্তে ঘূর্ণিঝড়ের কেন্দ্রের গতিবেগ ঘণ্টায় ১৩০ থেকে ১৪০ কিলোমিটার, সর্বোচ্চ ১৫৫ কিলোমিটার।

এদিকে ওডিশার বিভিন্ন অঞ্চলে মঙ্গলবার থেকে বৃষ্টি ও ঝোড়ো বাতাস হচ্ছে। গতকাল (মঙ্গলবার ২৫ মে) সেখানে বাতাসের গতিবেগ ছিল ১০০ থেকে ১১০ কিলোমিটার। ওডিশা সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, উপকূলের প্রায় ২ লাখ মানুষকে নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়েছে।

 

 

যুক্ত হোন আমাদের ইউটিউব চ্যানেলে এখানে ক্লিক করুন।

এগুলো দেখুন

বিশ্বের সবচেয়ে ঝুঁকিপূর্ণ বিমানবন্দর

বিশ্বের সবচেয়ে ঝুঁকিপূর্ণ বিমানবন্দর

জেনে নিন বিশ্বের সবচেয়ে ঝুঁকিপূর্ণ বিমানবন্দর সম্পর্কে। আসুন এ বিষয়ে বিস্তারিত আলোচনা করা যায়। একবিংশ …

Leave a Reply

Your email address will not be published.