এশিয়ায় প্রথম ১২-১৮ বছর বয়সীদের টিকা দিচ্ছে সিঙ্গাপুর

আন্তর্জাতিক ডেস্ক :: এশিয়ার প্রথম দেশ হিসেবে ১২-১৮ বছর বয়সীদের কোভিড-১৯ টিকা দেওয়া শুরু করতে যাচ্ছে দক্ষিণপূর্ব এশিয়ার দেশ সিঙ্গাপুর। বার্তাসংস্থা রয়টার্সের প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

আজ (মঙ্গলবার ১ জুন) থেকে দেশটিতে শুরু হচ্ছে এই টিকাদান কার্যক্রম। দেশটির স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা জানিয়েছেন, ফাইজার-বায়োএনটেক ও মডার্নার করোনা টিকা এই কর্মসূচিতে ব্যবহার করা হচ্ছে। পাশাপাশি কোভিড-১৯ টেস্টিং ও ট্রেসিংও বাড়ানো হয়েছে।

স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা জানিয়েছেন, সম্প্রতি দেশটির কয়েকজন স্কুল শিক্ষার্থী করোনায় আক্রান্ত হওয়ায় এই সিদ্ধান্ত নিয়েছে সরকার।

কোভিড-১৯ মোকাবেলায় এ পর্যন্ত বিশ্বের যে কয়েকটি দেশের সাফল্য সবচেয়ে বেশি, সেগুলোর মধ্যে অন্যতম সিঙ্গাপুর। দেশটির মোট জনসংখ্যা বর্তমানে ৫ কোটি ৭০ লাখ। স্বাস্থ্য বিভাগের পরিসংখ্যান বলছে, সিঙ্গাপুরের মোট জনসংখ্যার প্রায় এক তৃতীয়াংশই করোনা টিকার অন্তত প্রথম ডোজ গ্রহণ করেছেন।

সিঙ্গাপুরের কয়েকজন স্কুলশিক্ষার্থীর করোনায় আক্রান্ত হওয়র ঘটনায় উদ্বেগ প্রকাশ করে সোমবার টেলিভিশনে প্রচারিত এক ভাষণে সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লী হিসিয়েন লুং বলেন, বিষয়টি উদ্বেগজনক। ইতোমধ্যে আমরা দেশের অধিকাংশ মানুষকে টিকার আওতায় আনতে পেরেছি, সংক্রমণ পরিস্থিতিও অনেকটাই নিয়ন্ত্রণে আছে। এটি যেন আর না বাড়তে পারে সেজন্য টিকাদানের পাশাপাশি ট্রেসিং, টেস্টিং ও আইসোলেশন প্রক্রিয়ায় আমাদের মনযোগ দেওয়া প্রয়োজন এবং এই কাজগুলো এখন থেকেই শুরু করা উচিত।

সিঙ্গাপুরের জাতীয় দিবস ৯ আগস্ট। ভাষণে দেশটির প্রধানমন্ত্রী বলেন, চলতি বছরের জাতীয় দিবসের আগেই দেশের সব প্রাপ্তবয়স্ক নাগরিক যেন টিকার অন্তত প্রথম ডোজ লাভে সক্ষম হন, সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছে সরকার।

 

 

 

যুক্ত হোন আমাদের ইউটিউব চ্যানেলে এখানে ক্লিক করুন।

এগুলো দেখুন

রোজায় ডায়াবেটিস রোগীর পুষ্টি

রোজায় ডায়াবেটিস রোগীর পুষ্টি

জেনে নিন এই রোজায় ডায়াবেটিস রোগীর পুষ্টি খাবারগুলো কি কি হবে? আসুন এ বিষয়ে আজকে …

Leave a Reply

Your email address will not be published.