কোর্সটিকায় এলো ভারতীয় সংস্করণ

বাংলাদেশের জনপ্রিয় অনলাইনভিত্তিক শিক্ষা প্লাটফর্ম কোর্সটিকার ভারতীয় সংস্করণের যাত্রা শুরু হয়েছে। এখন থেকে কোর্সটিকা ইন্ডিয়া নামে নতুন ডেডিকেটেড ওয়েবসাইটে ভারতীয় শিক্ষার্থীদের শিক্ষা সুবিধা প্রদান করবে প্লাটফরমটি।

কোর্সটিকার প্রতিষ্ঠাতা সারজান ফারাবী জানান, “এতদিন আমরা কেবল বাংলাদেশের শিক্ষার্থীদের একাডেমিক শিক্ষায় অনলাইনভিত্তিক সহযোগিতা করেছি। এখন থেকে ভারতীয় শিক্ষার্থীরাও কোর্সটিকা থেকে এ সুবিধাটি পাবেন।”

তিনি জানান, কোর্সটিকার ভারতীয় সংস্করণের মাধ্যমে শিক্ষার্থীরা তাদের প্রয়োজনীয় শিক্ষা উপকরণগুলো ওয়েবসাইট থেকে সংগ্রহ করতে পারবে। এছাড়া স্কুল-কলেজ থেকে দেওয়া বাড়ির কাজগুলো কোর্সটিকা ইন্ডিয়া ওয়েবসাইটের সহযোগিতায় সম্পন্ন করতে পারবেন।

বর্তমানে প্রতিমাসে প্রায় ২ মিলিয়ন শিক্ষার্থী কোর্সটিকা ওয়েবসাইট থেকে বিনামূল্যে শিক্ষা সহায়তা গ্রহণ করছেন। ওয়েবসাইটের পাশাপাশি কোর্সটিকার রয়েছে ইউটিউব চ্যানেল। যেখানে নিয়মিত শিক্ষামূলক বিভিন্ন কনটেন্ট প্রচার করা হয়।

উল্লেখ্য, ২০২০ সালে বিশ্বব্যাপী করোনা মহামারী আক্রমণের প্রাক্কালে কোর্সটিকা অনলাইন শিক্ষা প্লাটফর্মের যাত্রা শুরু হয়। শুরু থেকেই শিক্ষার্থীদের ব্যপক সাড়া প্রদানের মাধ্যমে খুব অল্প সময়ের মধ্যেই এটি বেশ জনপ্রিয়তা লাভ করে।

এগুলো দেখুন

হ্যাকার থেকে আইফোন নিরাপদ রাখবেন যেভাবে

হ্যাকার থেকে আইফোন নিরাপদ রাখবেন যেভাবে

জেনে নিন হ্যাকার থেকে আইফোন নিরাপদ রাখবেন যেভাবে। আসুন এ বিষয়ে আজকে আলোচনা করে বিস্তারিত …

Leave a Reply

Your email address will not be published.