কোভিড-১৯’র বিপর্যয়ের মধ্যেও পশ্চিমবঙ্গে ভোটগ্রহণ

আন্তর্জাতিক ডেস্ক :: কোভিড-১৯ এর দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত ভারতের স্বাস্থ্যসেবা ব্যবস্থা। চলছে অক্সিজেনের তীব্র সংকট। ভারতজুড়ে সংক্রমণের সাথে লাফিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। পশ্চিমবঙ্গেও দৈনিক ১৪ হাজারের বেশি আক্রান্ত হচ্ছেন। এরই মধ্যেই আজ (সোমবার ২৬ এপ্রিল) শুরু হয়েছে বিধানসভা নির্বাচনের সপ্তম ধাপের ভোটগ্রহণ।

স্থানীয় সময় সকাল ৭টায় পশ্চিমবঙ্গের ৫ জেলায় ৩৪ আসনে ভোটগ্রহণ শুরু হয়েছে। এই দফায় মমতা বন্দোপাধ্যায়ের সাবেক আসন ভবানীপুরে ভোটগ্রহণ চলছে।

ভোটে ভাগ্য নির্ধারিত হবে তৃণমূল কংগ্রেসের চার মন্ত্রী সুব্রত মুখার্জি, শোভনদেব চট্টোপাধ্যায়, মলয় ঘটক এবং ফিরহাদ হাকিমের। একই সঙ্গে তৃণমূল কংগ্রেসের তারকা প্রার্থী সায়নী ঘোষ এবং বিজেপির অগ্নিমিত্রা পাল, রুদ্রনীল ঘোষের ভাগ্যও এদিন নির্ধারিত হয়ে যাবে। সিপিএমের ক্ষেত্রে নজর থাকবে দিল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের সভানেত্রী ঐশী ঘোষের দিকে।

এই দফায় ৩৬টি কেন্দ্রে ভোটগ্রহণের কথা থাকলেও প্রার্থীর মৃত্যুর কারণে মুর্শিদাবাদের সামশেরগঞ্জ ও জঙ্গিপুরে ভোটগ্রহণ হবে ১৬ মে। দক্ষিণ দিনাজপুর, মালদহ, মুর্শিদাবাদ, পশ্চিম বর্ধমান এবং দক্ষিণ কলকাতারসহ মোট ৩৪ কেন্দ্রের নিরাপত্তায় মোতায়েন রয়েছে ৭৯৬ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। এর মধ্যে শুধু বুথের নিরাপত্তায় রয়েছে ৬৫৩ কোম্পানি।

ভারতের সংবাদ মাধ্যম এনডিটিভি জানিয়েছে, ভোটের আগের দিন গতকাল (রোববার ২৫ এপ্রিল) মমতা বন্দোপাধ্যায় কোভিড-১৯ মোকাবিলায় সরকারের কঠোর সমালোচনা করেছেন। ভ্যাকসিনের দাম এবং রোগীদের অক্সিজেন সংকটের বিষয় তুলে ধরে সবার মনোযোগ আকর্ষণ করেছেন তিনি। এর মধ্যেই ভোটারদের ভোট দেয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

এদিকে, ভোট শুরুর পরপরই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভোটারদের সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়ে এক টুইট বার্তায় তিনি বলেন, আজ সপ্তম ধাপের ভোট শুরু হয়েছে। সকলকে তাদের ভোটাধিকার প্রয়োগ এবং স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানাচ্ছি।

 

যুক্ত হোন আমাদের ইউটিউব চ্যানেলে এখানে ক্লিক করুণ।

এগুলো দেখুন

বিশ্বের সবচেয়ে ঝুঁকিপূর্ণ বিমানবন্দর

বিশ্বের সবচেয়ে ঝুঁকিপূর্ণ বিমানবন্দর

জেনে নিন বিশ্বের সবচেয়ে ঝুঁকিপূর্ণ বিমানবন্দর সম্পর্কে। আসুন এ বিষয়ে বিস্তারিত আলোচনা করা যায়। একবিংশ …

Leave a Reply

Your email address will not be published.