কোভিড-১৯: মৃত্যু প্রায় ৩৪ লাখ

আন্তর্জাতিক ডেস্ক :: কোভিড-১৯তে বিশ্বে এখন পর্যন্ত প্রায় ৩৪ লাখ মানুষের মৃত্যু হয়েছে। আক্রান্তের সংখ্যা ১৬ কোটি ৩৭ লাখ ছাড়িয়েছে। সুস্থ হয়েছে ১৪ কোটি ৩৩ লাখের বেশি মানুষ।

গত ২৪ ঘন্টায় বিশ্বে কোভিডে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৯ হাজার ৫৪৪ জনের। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছে ৫ লাখ ৩৩ হাজার ৬৩০ জন।

আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, সোমবার সকাল পর্যন্ত কোভিডে মারা গেছে ৩৩ লাখ ৯২ হাজার ৯৬৫ জন। আক্রান্ত হয়েছে ১৬ কোটি ৩৭ লাখ ৯ হাজার ৭৬ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছে ১৪ কোটি ৩৩ লাখ ১৯ হাজার ৩২৮ জন।

বিশ্বে কোভিড-১৯ আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত কোভিডে ৬ লাখ ১৪৭ জনের প্রাণ নিয়েছে। এছাড়া সংক্রমণ শনাক্ত হয়েছে ৩ কোটি ৩৭ লাখ ১৫ হাজার ৯৫১ জনের দেহে।

যুক্তরাষ্ট্রের পর করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ ভারত। এশিয়ার মধ্যেও কোভিডে সবচেয়ে বিপর্যস্ত দেশটি। ভারতে এখন পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছে ২ কোটি ৪৯ লাখ ৬৪ হাজার ৯২৫ জন। মারা গেছে ২ লাখ ৭৪ হাজার ৪১১ জন।

তালিকায় তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। ল্যাটিন আমেরিকার এই দেশটিতে এখন পর্যন্ত কোভিড-১৯ আক্রান্ত হয়েছে ১ কোটি ৫৬ লাখ ২৭ হাজার ৪৭৫ জন। তাদের মধ্যে মারা গেছে ৪ লাখ ৩৫ হাজার ৮২৩ জন।

কোভিড-১৯ শনাক্তের তালিকায় চারে ইউরোপের দেশ ফ্রান্স। কোভিড-১৯ শনাক্তে তালিকায় ৫ম স্থানে রয়েছে তুরস্ক। তালিকায় বাংলাদেশের অবস্থান ৩৩তম।

 

 

যুক্ত হোন আমাদের ইউটিউব চ্যানেলে এখানে ক্লিক করুণ।

আপনি কি নতুন নতুন সব বিষয় সম্পর্কে জানতে ইচ্চুক? তাহলে এখনি এখানে ক্লিক করুন।

এগুলো দেখুন

জেনে নিন করোনার ক্যাপসুলের দাম কত, খেতে হবে কতটি

জেনে নিন করোনার ক্যাপসুলের দাম কত, খেতে হবে কতটি

করোনাভাইরাসের চিকিৎসায় মুখে খাওয়ার ক্যাপসুল ‘মলনুপিরাভির’ জরুরি ব্যবহারের অনুমতি দিয়েছে ঔষধ প্রশাসন অধিদপ্তর। বিশ্বের দ্বিতীয় …

Leave a Reply

Your email address will not be published.