চলছে শেখ রাসেল ক্রীড়াচক্রের নির্বাচন

স্পোর্টস ডেস্ক :: শেখ রাসেল ক্রীড়া চক্র লিমিটেডের পরিচালনা পর্ষদের (২০২১-২৪) নির্বাচন আজ (শনিবার ২৯ মে)। ৩০টি পরিচালক পদে প্রার্থী হয়েছে ৬০ জন। ৯৮ জন ভোটার। আজ (শনিবার ২৯ মে) ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় সকাল সাড়ে ৯টার শুরু হয়েছে এই ভোট কার্যক্রম। প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন ইমরুল হাসান।

শেখ রাসেল ক্রীড়া চক্র মূলত ফুটবলভিত্তিক ক্লাব। ফুটবল দিয়েই তারা দেশে নিজেদের প্রতিষ্ঠা করেছে। ১৯৯৫ সালে প্রতিষ্ঠিত ক্লাবটি লিমিটেড কোম্পানিতে রূপান্তরিত হয় ২০১৪ সালে। লিমিটেড কোম্পানির প্রথম সভাপতি ছিলেন নুরুল আলম চৌধুরী। যিনি ২০০১ সাল থেকে সভাপতির দায়িত্ব পালন করে আসছিলো।

২০১৫ সালে গঠনতন্ত্র সংশোধন করে ক্লাবটি সভাপতির পরিবর্তে শীর্ষপদ হিসেবে চেয়ারম্যান প্রবর্তন করে। ৬ বছর এভাবেই ছিল। চলতি বছর পুনরায় গঠনতন্ত্র সংশোধন করে সভাপতি পদ বিলুপ্ত করা হয়।

সংশোধিত গঠনতন্ত্র অনুযায়ী চেয়ারম্যান, একজন সিনিয়র ভাইস-চেয়ারম্যান, দুই জন ভাইস-চেয়ারম্যান, একজন করে ডিরেক্টর ইনচার্জ, ডিরেক্টর ফিন্যান্স ও ডিরেক্টর স্পোর্টসসহ ৩০ সদস্যের কমিটি পরিচালনা করবে ক্লাবটি।

নির্বাচিত ৩০ পরিচালক মনোনীত করবেন একজন চেয়ারম্যান, একজন সিনিয়র ভাইস চেয়ারম্যান, দুজন ভাইস চেয়ারম্যান একজন করে ডিরেক্টর ইনচার্জ, ডিরেক্টর ফিন্যান্স ও ডিরেক্টর স্পোর্টস।

 

যুক্ত হোন আমাদের ইউটিউব চ্যানেলে এখানে ক্লিক করুন।

এগুলো দেখুন

৫জন স্বনামধন্য খেলোয়াড়দের ৫টি ভাল গুণ

ওয়ানডে ক্রিকেটের নিয়ম-কানুন

জেনে নিন ওয়ানডে ক্রিকেটের নিয়ম-কানুন সম্পর্কে। আসুন এ বিষয়ে আজকে আলোচনা করে বিস্তারিত জেনে নেওয়া …

Leave a Reply

Your email address will not be published.